চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

জাপানে মার্কিন সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত: নিহত ১

নিখোঁজ ৭

জাপানের ইয়াকুশিমা দ্বীপের কাছে একটি মার্কিন সামরিক প্রশিক্ষণ উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায় একজন নিহত এবং ৭ জন নিখোঁজ রয়েছে।

বৃহস্পতিবার ৩০ নভেম্বর জাপানের এক উদ্ধারকারী দল মার্কিন বিমান বাহিনীর নিখোঁজ সদস্যদের খুঁজতে সমুদ্রে অভিযান পরিচালনা করে এবং একজনের মৃতদেহ উদ্ধার করে। জাপানের প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন, এই ঘটনার পরিপ্রেক্ষিতে জাপানে সাময়িক সময়ের জন্য মার্কিন সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে।

জাপানের কোস্টগার্ড জানিয়েছে, বুধবার ইয়াকুশিমা দ্বীপের কাছে প্রশিক্ষণ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। মার্কিন বিমান বাহিনীর স্পেশাল অপারেশনস কমান্ড জানিয়েছে, আটজন ক্রু সিভি-২২বি অসপ্রেত উড়োজাহাজে জাপানের ইয়োকোটা বিমানবন্দর থেকে প্রতিদিনের প্রশিক্ষণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল।

মার্কিন বিমান বাহিনী এক বিজ্ঞপ্তিতে জানায়, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। উদ্ধারকর্মীরা তল্লাশি ও উদ্ধার অভিযান পরিচালনা করছে ঘটনাস্থলে।

Reneta April 2023

বৃহস্পতিবার জাপানি কোস্টগার্ডের একজন মুখপাত্র বলেছেন, সারা রাত অনুসন্ধান অভিযানে ছয়টি টহল জাহাজ এবং দুটি অভিযান ফ্লাইট কাজ করেছে। আমরা অনুসন্ধান আরও জোরদার করার জন্য সমুদ্রের তলদেশে বিশেষ স্ক্যানার পাঠাবো।