চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মা’কে সঙ্গে নিয়ে ‘হাওয়া’ দেখলেন ‘সাদা সাদা কালা কালা‘র স্রষ্টা

‘হাওয়া’ সিনেমায় ব্যবহৃত দশকের সবচেয়ে শ্রোতাপ্রিয় গান ‘সাদা সাদা কালা কালা’। এই গানের বদৌলতে গানটির গীতিকার ও সুরকার হাশিম মাহমুদ এখন প্রায় সবারই চেনা! সেই চেনা মানুষটি মা’কে সঙ্গে নিয়ে প্রথমবার দেখলেন মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ সিনেমাটি!

শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যা ৭টায় রাজধানীর এসকেএস টাওয়ারের স্টার সিনেপ্লেক্সে মা সহ পরিবারের আরও সদস্যদের নিয়ে ‘হাওয়া’ দেখেন হাশিম মাহমুদ। এসময় তার সঙ্গে উপস্থিত থাকতে দেখা যায় নির্মাতা মেজবাউর রহমান সুমন, অভিনেতা চঞ্চল চৌধুরী ও নাজিফা তুষিকে।

Reneta June

‘হাওয়া’ সিনেমাটি দেখে হাশিম মাহমুদ সহ সিনেমার কলাকুশলীরা সংবাদকর্মীদের মুখোমুখি হন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, ‘হাওয়া’ দেখে ভালো লেগেছে। এই ছবিতে আমার একটি গান ব্যবহার করা হয়েছে। গানটি দেশের মানুষ পছন্দ করেছে এটা অনেক বড় পাওয়া।

বিজ্ঞাপন

চঞ্চল চৌধুরী বলেন, ‘আমি চারুকলার ছাত্র। সেখানে পড়ার সময় আমিও হাশিম ভাইকে পেয়েছি। উনাকে চিনি ২৫ থেকে ৩০ বছর ধরে। উনার গান এখন সারা দেশের মানুষ শুনছে, এর চেয়ে বড় বিষয় আর কী হতে পারে।’

২৯ জুলাই ২৩টি প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ‘হাওয়া’ দ্বিতীয় সপ্তাহে এসে মুক্তি পেল ৪১টি প্রেক্ষাগৃহে। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে ‘হাওয়া’ নির্মাণ করেছে ফেইসকার্ড প্রোডাকশন এবং প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সঙ্গীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সঙ্গীতায়োজন করেছেন ইমন চৌধুরী।