চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

ক্রোয়েশিয়াতে হোঁচট খেলো ফরাসিরা

আগের ম্যাচে ডেনমার্কের বিপক্ষে ২-১ গোলে হার দেখেছে ফরাসিরা। ঘুরে দাঁড়ানোর ম্যাচ ছিল ক্রোয়েশিয়ার বিপক্ষে। অন্যদিকে নিজেদের ডেরায় ফরসিদের বিপক্ষে প্রথম জয় তোলার সুবর্ণ সুযোগ ছিল ক্রোয়েশীয়দের। ফ্রান্স একাদশে পরিবর্তন ছিল ১০টি। তবুও পেরে ওঠেনি ক্রোয়েশিয়া। ১-১ গোলের ড্র’নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

এই ড্রয়ে সবশেষ ৯ দেখায় ফরাসিদের বিপক্ষে জয় নেই ক্রোয়েশিয়ার। এখন পর্যন্ত ৯ বারের দেখায় ৩ ড্রয়ের বিপরীতে ৬ হার দেখেছে ক্রোয়েশিয়া।

ম্যাচের শুরু থেকেই সমান তালে লড়ে গেছে দু’দল। গোল করার সুযোগ এসেছিল দু’দলেরই। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল আসেনি। গোলশূন্য ড্রয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে উইসাম বেন ইয়েদের বাড়ানো বলে ক্রোয়েশিয়ার জালে বল পাঠিয়ে ম্যাচে ফরসিদের লিড এনে দেন এড্রিয়েন রাবিয়োট। ম্যাচে ফিরতে মরিয়া হয়ে আক্রমণ চালায় ক্রোয়েশিয়া। তবে গোল আসছিল না। ক্রোয়েশিয়ানদের একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে ৮৩ মিনিটে ভুল করে বসে ফ্রান্স রক্ষণভাগ। পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরায় আন্দ্রেজ ক্রামারিক।

Reneta April 2023

বাকি সময় আর গোল না আসলে ১-১ গোলের ড্রয়ে আক্ষেপ বাড়ে ক্রোয়েশিয়ার।

উয়েফা নেশন্স লিগের অপর ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় তুলেছে ডেনমার্ক। ডেনিশদের হয়ে গোল দুটি করেন হজবিয়ার্গ ও স্ট্রিগের লারসেন।