চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শ্রীলংকার জন্য মন পুড়ছে জ্যাকুলিনের

শ্রীলংকার ইতিহাসে সবচেয়ে কঠিন সময় যাচ্ছে বর্তমানে। অর্থনৈতিক, রাজনৈতিক এবং সামাজিক সকল সূচকে শ্রীলংকা এখন একটি ডুবে যাওয়া দেশ। জনগণের মধ্যে ছড়িয়ে পড়েছে চরম ক্ষোভ ও হতাশা। ১৯৪৮ সালে স্বাধীনতা লাভের পর থেকে কখনো এতোটা দুরবস্থায় পড়েনি দেশটি। এমন কঠিন সময়ে নিজ দেশের কথা ভাবছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ।

ভারতের সিনেমায় জনপ্রিয়তা পাওয়া জ্যাকুলিনের দেশ শ্রীলংকা। কাজের সুবাদে মুম্বাইতে থাকেন তিনি। নিজ দেশ শ্রীলংকার সংকট নিয়ে সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে কথা বলেছেন তিনি।

জ্যাকুলিন লিখেছেন, শ্রীলংকার নাগরিক হিসেবে নিজের দেশকে এই কঠিন সময়য়ের মধ্য দিয়ে যেতে দেখা খুবই কঠিন। বিশ্বের নানা প্রান্ত থেকে অনেক রকম মতামত পাচ্ছি। আমি বলতে চাই, কোনো কিছু নিয়ে বিচার করার সময় এখন নয়। সহমর্মিতা ও সমর্থন প্রয়োজন। দুই মিনিটের নীরব প্রার্থনা এবং শুভকামনা প্রয়োজন অর্থহীন তর্ক-বিতর্ক না করে।

অভিনেত্রী আরও বলেন, ‘আমার দেশ ও দেশের মানুষদের বলতে চাই, এই পরিস্থিতি শিগগির শেষ হবে। মানুষের জন্য যা কিছু শান্তির, তাই হবে। প্রার্থনা করছি যেন সবাই মনোবল ধরে রেখে এই কঠিন সময় পার করতে পারে।’

২০০৬ সালে মিস ইউনিভার্স শ্রীলংকা হয়েছিলেন জ্যাকুলিন। এরপর কিছুদিন সাংবাদিকতা করেছেন। ২০০৯ সালে মডেলিং ও সিনেমায় কাজের স্বপ্ন নিয়ে মুম্বাইতে আসেন জ্যাকুলিন। এরপর ধীরে ধীরে মুম্বাইতে নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়েছেন জ্যাকুলিন।