চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

অফিসের সময় পেরিয়ে গেলেই কাজ করবে না মাউস!

Nagod
Bkash July

অফিসে ঢোকার সময়টি নির্দিষ্ট থাকলেও অফিস থেকে কখন বেরোবেন, সেই সময়টি কিন্তু কারও জানা থাকে না। অত্যধিক কাজের চাপে বাড়ে মানসিক ক্লান্তি। শরীরে বাসা বাঁধে একাধিক জটিল অসুখ।

এই সমস্যা এড়াতে স্যামসাং আনছে এক নতুন ধরনের মাউস, যা আপনাকে অতিরিক্ত কাজ করতে বাধা দেবে। ভাবছেন তো, এটা কী করে সম্ভব? কর্মক্ষেত্রে কাজের ভারসাম্য বজায় রাখার জন্য এই কোরিয়ান সংস্থাটি এক অভিনব মাউসের ভাবনা নিয়ে এসেছে, যা আপনাকে অফিসে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ করতে উৎসাহিত করবে। কী এই মাউসের বিশেষত্ব? আপনার নির্দিষ্ট কাজের সময়ের পর এই মাউস নিজে থেকেই কাজ করা বন্ধ করে দেবে।

সংস্থার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও শেয়ার করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি সময় শেষ হয়ে যাওয়ার পরও কাজ করতে চাইছিলেন। কিন্তু তার মাউসটি কিছুতেই হাতে ধরা দিচ্ছে না। পালিয়ে বেড়াচ্ছে। ভিডিওটি বেশ মজার! ওই ব্যক্তি কিছুতেই মাউসের নাগাল পেলেন না।

এই মাউসটি একটি জিন মাউসের মতো কাজ করবে। এতে বসানো থাকবে বিশেষ ধরনের সেন্সর, যা আপনাকে অতিরিক্ত কাজ করতে বাধা দেবে। যদিও সংস্থার তরফে এই মাউসের কী নাম রাখা হবে, তার কোনও ঘোষণা করা হয়নি। অতিরিক্ত কাজের ধকল থেকে নিজেকে দূরে সরিয়ে রাখা ভীষণ জরুরি।

শারীরিক ও মানসিক ধকলের প্রভাবে ব্যক্তিগত ও কর্মজীবন দুই-ই ক্ষতিগ্রস্ত হয়। নতুন এই মাউস বাজারে এনে কর্মজীবনকে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে বেঁধে ফেলার বার্তা দিতে চাইছে স্যামসাং। তবে কবে এই নতুন মাউসটি বাজারে আসবে এবং এর দাম কত হবে, সে বিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back