চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রাজিলের দ্রুত বিদায় চান ফ্রান্স ডিফেন্ডার

Nagod
Bkash July

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালে খেলেন দুজনে, বিশ্বকাপে ফেভারিট তকমা মেখে আছে গ্যাব্রিয়েল জেসাসের ব্রাজিল ও উইলিয়াম সালিবার ফ্রান্স। রাউন্ড অব সিক্সটিনের পর কোয়ার্টার ও সেমির বাধা উতরাতে পারলেই দেখা হবে দুজনের। তবে শিরোপার মঞ্চে নয়, ফ্রেঞ্চ ডিফেন্ডার সালিবা চাচ্ছেন দ্রুতই যেন সেলেসাওরা বিদায় নেয়।

Reneta June

ব্রাজিলের বাদ পড়া চাইলেও ক্লাব সতীর্থ জেসাস ভালো করুক সেটা চাইছেন ফরাসিদের রক্ষণ তারকা। শুক্রবার ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে প্রশংসায় ভাসিয়ে বলেছেন, ‘তিনি সেরা খেলোয়াড়, চলতি বছর আর্সেনালের হয়ে দারুণ কিছু এনেছেন। আশা করি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করবে জেসাস। কিন্তু আজ বলছি, আমি চাই যত দ্রুত হোক ব্রাজিল বিশ্বকাপ থেকে বাদ পড়ুক।’

বিশ্বকাপে এপর্যন্ত চারবার মুখোমুখি হয়েছে ফ্রান্স-ব্রাজিল। জয়ের পরিসংখ্যানে এগিয়ে ফরাসিরা। ১৯৯৮ সালের ফাইনাল ও ২০০৬ সালের কোয়ার্টার ফাইনালে সেলেসাওদের হারিয়েছিল তারা। ১৯৮৬ সালে ১২০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টাইব্রেকারের ফলও এসেছিল ফ্রান্সের পক্ষে। ১৯৫৮ বিশ্বকাপে পেলের দুর্দান্ত হ্যাটট্রিকে ৫-২ গোলের জয় পেয়েছিল সেলেসাও দলটি। সেই হিসেবে সতীর্থ বন্ধু জেসাসকে সতর্কও করে দিয়েছেন সালিবা।

সতীর্থের দলের বাদ পড়া চাওয়ার কারণ খোলাসা না করলেও ফ্রান্স আছে টানা বিশ্বকাপের লক্ষ্যে। শেষ ষোলোয় আল সুমামা স্টেডিয়ামে পোল্যান্ডের বিপক্ষে লড়বে দিদিয়ের দেশমের দল। ৫ ডিসেম্বর স্টেডিয়াম ৯৭৪-এ সাউথ কোরিয়ার মুখোমুখি হবে টিটের শিষ্যরা। নকআউটের তিনটি ম্যাচ উতরে ফাইনালে আসতে পারলে দেখা হবে ফ্রান্স ও ব্রাজিলের। সেক্ষেত্রে সালিবার আশা অপূর্ণই থাকবে।

BSH
Bellow Post-Green View