চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বঙ্গবন্ধু সেতু এলাকায় অবরোধ প্রত্যাহার করেছেন যানবাহন শ্রমিকরা

পুলিশকে চাঁদা না দেয়ায় চালককে মারধর, অভিযুক্ত এস আই সাময়িক বরখাস্ত

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে এক ট্রাক চালককে পুলিশ সদস্যের মারধরের ঘটনায় সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছিলেন যানবাহন শ্রমিকরা। পরে জেলা পুলিশের আশ্বাসে এস আই নূরে আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হলে চালকরা ৪ ঘণ্টা পর অবরোধ তুলে নেয়।

শনিবার সকাল ৬টার দিকে এই ঘটনা ঘটে। এর ফলে সেতুর উভয় পাশে যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, শনিবার সকালে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় এলাকায় সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) নূরে আলমের নেতৃত্বে একদল পুলিশ সদস্য ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলাচলকারী একটি ট্রাক থামিয়ে চাঁদা দাবি করে। এসময় ট্রাকচালক বকুল চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তার মুখে আঘাত করে এসআই নূরে আলম। এতে ওই ট্রাক চালকের চোখ ফুলে যায়।

এই খবর ছড়িয়ে পড়লে সেতু দিয়ে চলাচলকারী অন্যান্য ট্রাক ও বাস শ্রমিকরা সকাল ৬টার পর বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে মহাসড়কের উপর এলোপাথারিভাবে ট্রাক রেখে সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এই ঘটনায় সেতু পূর্বপাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ঘটনাস্থলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার উপস্থিত হয়ে দোষী পুলিশ সদস্যের বিচারের অাশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা।

অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল অালম বলেন ওই পুলিশ সদস্য নূরে অালমকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে।

তিনি জানান, অাগামী ২৪ ঘণ্টার মধ্যে অাইনি প্রক্রিয়া অনুসরণ করে তাকে চুড়ান্ত ভাবে বরখাস্ত করা হবে এবং অাহত ট্রাক চালক বকুলের সব চিকিৎসার ব্যয়ভার বহন করা হবে। এছাড়া টাঙ্গাইলের সীমানায় কোন পুলিশ সদস্য চাঁদাবাজি করবে না। করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।