চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ধর্মেন্দ্রকে থাপ্পড় মেরেছিলেন তনুজা!

সত্তর-আশির দশকে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় জুটি ধর্মেন্দ্র ও তনুজা। জুটি বেঁধে একসাথে বেশ অনেক সিনেমাতেই অভিনয় করেছিলেন সেকালের জনপ্রিয় এই জুটি। পাশাপাশি তাদের দুজনের বন্ধুত্বও ছিল বেশ জমানো। কিন্ত এত সুসম্পর্কের মাঝেও একবার ধর্মেন্দ্রকে চড় মেরেছিলেন তনুজা। কিন্তু কেন এমনটা করেছিলেন অভিনেত্রী তা জানিয়েছেনও নিজেই।

২০১৪ সালে ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে সেই ঘটনার কথা ফাঁস করেছিলেন তনুজা নিজেই। পাশাপাশি এও জানিয়েছিলেন কেন সেসময় ধর্মেন্দ্রকে তিনি চড় মেরেছিলেন। মূলত ১৯৬৫ সালে দুলাল গুহর এর পরিচালনায় ‘চাঁদ অওর সূরজ’ ছবির শুটিং চলেছিল। যে ছবিতে জুটি বেঁধেছিলেন ধর্মেন্দ্র ও তনুজা। সেই সিনেমারই শুটিং সেটে শুটিং চলার ফাঁকে তনুজা লক্ষ্য করলেন যে ধর্মেন্দ্র তাঁর সঙ্গে সমানে ফ্লার্ট করে চলছেন। বুঝতে পেরে রেগে অগ্নিশর্মা হয়ে উঠেছিলেন তিনি। নিজেকে আর সামলাতে পারেননি। ‘নির্লজ্জ’ বলে ধর্মেন্দ্রকে জোরে থাপ্পড়ও কষিয়ে দেন।

বিষয়টিতে প্রথমে থতমত খেয়ে গেলেও পরমুহূর্তেই তনুজার হাত ধরে ক্ষমা চেয়েছিলেন ধর্মেন্দ্র। তবুও যেন তনুজার রাগ কমছিল না। পরবর্তীতে ধর্মেন্দ্র অনুরোধ করেছিলেন তনুজা যেন রাগ না করে। বরং তাঁকে যেন নিজের ভাই বানিয়ে নেন। যেসময় তনুজার জবাব ছিল, নিজের দাদা জয়দীপ-কে নিয়েই কাজ চলে যাবে তাঁর। অন্য কাউকে ভাই বানানোর প্রয়োজন নেই। তবুও হাল ছাড়েননি ধর্মেন্দ্র। শেষপর্যন্ত বহু অনুরোধের শেষে ধর্মেন্দ্রকে ক্ষমা করে তাঁর কব্জিতে রাখি পরিয়েছিলেন তনুজা। অতঃপর শান্ত হয়েছিল সেই পরিবেশ। এরপর অবশ্য ‘বাহারে ফিরভি আয়েঙ্গ’, ‘ইজ্জত’, ‘দো চোর’ এর মতো সুপারহিট সব ছবিতে একসঙ্গে কাজ করেছেন এই জুটি।