চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

জহুর আহমেদ স্টেডিয়াম এখন ক্রিকেট কমপ্লেক্স

Fresh Add Mobile
বিজ্ঞাপন

চট্টগ্রাম থেকে: মূল স্টেডিয়ামের প্রধান ফটকের ডান পাশে নতুন আউটার মাঠ। যেখানে রয়েছে অনুশীলনের দারুণ ব্যবস্থা। একটি এগিয়ে গেলেই চোখে পড়বে ঝিনুক আকৃতির আধুনিক ইনডোর। যেটির উদ্বোধন হয়েছে আজ।

বিজ্ঞাপন

নাম দেওয়া হয়েছে চট্টগ্রাম ইনডোর কমপ্লেক্স। শনিবার বিশ্বমানের ইনডোরটি বিসিবির কাছে হস্তান্তর করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এখন থেকে জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেটাররা অনুশীলন করতে পারবেন।

ইনডোর উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও ভেন্যু চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীন এবং সিডিএ’র চেয়ারম্যান এম জহিরুল আলমসহ বিসিবি কর্তারা।

১৪২ ফুট দৈর্ঘ্য আর ৫৮ ফুট প্রস্থের এই ইনডোরে আছে চারটি উইকেট। দুটি সবুজ টার্ফের এবং দুটি ম্যাটের। এ ইনডোর তৈরি করতে খরচ হয়েছে প্রায় ১২ কোটি টাকা। ২০২০ সালে কাজ শুরু করেছিল সিডিএ।

বিজ্ঞাপন
Reneta April 2023

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অবশ্য আগেও একটি ইনডোর স্টেডিয়াম ছিল। বছর তিনেক চট্টগ্রাম আউটার লিংক রোডের ফ্লাইওভার তৈরি করতে গিয়ে ভাঙা পড়ে সেই ইনডোরটি। ভাটিয়ারী থেকে কর্ণফুলী টানেলের সঙ্গে সংযুক্ত হওয়ার মাঝে জহুর আহমেদ ইনডোর স্টেডিয়ামের ভূমি অধিগ্রহণ করেছিল সিডিএ। যার বিনিময়ে তৈরি করা হয় স্টেডিয়াম চত্বরেই আন্তর্জাতিক মানের এই ইনডোর স্টেডিয়ামটি।

বিসিবির একাডেমি ভবন করারও পরিকল্পনা আছে এখানে। সেটি হলে সিলেটের মতো ক্রিকেট কমপ্লেক্স হিসেবে পূর্ণতা পাবে বন্দরনগরীর টেস্ট ভেন্যুটি।

বিজ্ঞাপন
Bellow Post-Green View