চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারদের স্বপ্নভঙ্গের রাতে টিটের পদত্যাগ

Nagod
Bkash July

বিশ্বকাপে শেষ আটে ক্রোয়েশিয়ার কাছে হার। হেক্সা শিরোপা জয়ের মিশনে কাতারে আসা হটফেভারিট ব্রাজিল বিদায় নিয়েছে প্রত্যাশার অনেক পেছনেই। দলের ব্যর্থতার দায় কাঁধে নিয়ে সেলেসাওদের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন টিটে।

Reneta June

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের হারের দুই ঘণ্টা পার হওয়ার আগেই পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দেন টিটে। ৬১ বছর বয়সী কোচ বলেছেন, ‘আমার অধ্যায় শেষ। দেড়বছর আগেই এমনটি বলে রেখেছিলাম। আমরা নাটক করতে পারি না। আরও সেরা কোচ আছেন যারা আমার জায়গায় আসতে পারেন। আমার পর্ব শেষ।’

শুক্রবার ক্রোয়েশিয়ার বিপক্ষে নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য ছিল ব্রাজিল। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে শুরুর দিকে নেইমার গোল করে এগিয়ে নেয়ার পর ক্রোয়েটদের সমতায় ফেরান ব্রুনো পেতকোভিচ। ১২০ মিনিট শেষ হয় ১-১ গোলে। টাইব্রেকারে ৪-২ ব্যবধানে নির্ধারণ হয় সেলেসাওদের হারের ভাগ্য।

টিটের অধীনে ২০১৯’র কোপা আমেরিকা শিরোপা জিতেছিল নেইমার-আলভেজদের ব্রাজিল। ২০২১’র আসরে আর্জেন্টিনার কাছে হেরে রানার্সআপ হয়। দুঙ্গা কোচিং ছাড়লে ২০১৪ সালে স্থলাভিষিক্ত হন টিটে। তার অধীনে ব্রাজিল খেলেছে ৮১ ম্যাচ। জিতেছে ৬০টি। ১৫ ম্যাচ ড্র, আর হার মাত্র ৬ ম্যাচে।

BSH
Bellow Post-Green View