চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিষিদ্ধ হতে পারেন রোনালদোসহ জুভেন্টাসে খেলা ২৩ ফুটবলার

Nagod
Bkash July

ট্রান্সফারে অনিয়মের দায়ে ইতালিয়ান লিগ সিরি আ-তে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কাটা হয়। এটুকুতেই হয়তো তুরিনের বুড়িদের শাস্তি শেষ হচ্ছে না। ইতালিয়ান সাংবাদিক পাওলো জিলিয়ানির মতে, যদি খেলোয়াড়রা মিথ্যার আশ্রয় নিয়ে কম বেতন গ্রহণ করে থাকে, এক্ষেত্রে তাদের ৩০ দিনের বেশি সময়ের জন্য নিষিদ্ধ করা হতে পারে।

Reneta June

নিষেধাজ্ঞার ঝুঁকির মধ্যে আছেন মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। কারণ যেসব খেলোয়াড়ের বিরুদ্ধে কম বেতন নেয়ার অভিযোগ আছে, তাদের কেউ জুভেন্টাসে এখন না থাকলেও নাকি শাস্তি এড়াতে পারবেন না।

২০১৮-২০২০ সাল পর্যন্ত সিআর সেভেন জুভেন্টাসের হয়ে খেলেছেন। খবর মিলেছে, ৩৭ বর্ষী ফুটবলার নাকি সাবেক ক্লাবের কাছ থেকে এখনো তার পাওনা ২০ মিলিয়ন পাউন্ড পাননি। একটি নথিতে খেলোয়াড়রা অর্থ বুঝে পেয়েছেন এ মর্মে স্বাক্ষর করেছিলেন। তবে রোনালদোকে অর্থ প্রেরণ করা হয়নি। সেজন্য তিনি জুভেন্টাসের বিরুদ্ধে মামলাও করতে পারেন।

টটেনহ্যামে যাওয়া সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি এবং উরুগুইয়ান মিডফিল্ডার রদ্রিগো বেনতানকুরও কম বেতন নেয়ার অভিযোগে নিষেধাজ্ঞার সম্মুখীন হতে পারেন।

সাংবাদিক জিয়ালিনি এ প্রসঙ্গে আরও বলেছেন, তদন্তের অংশ হিসেবে, সকল ফুটবলারকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারা সবাই কম বেতন নেয়ার বিষয়টি স্বীকার করেছিল।

গত বছর বায়ার্ন মিউনিখে যোগ দেয়া ডাচ সেন্টার ব্যাক ম্যাথিয়াস ডি লিট এবং ফ্রেঞ্চ ক্লাব লিওঁতে বর্তমানে ধারে খেলা ইতালিয়ান রাইট ব্যাক মাত্তিয়া ডি সিগলিও ম্যাজিস্ট্রেটদের হোয়াটসঅ্যাপ চ্যাটের একটি অনুলিপি সরবরাহ করেছিলেন। ওই সময় ফুটবলার জর্জিও কিয়েল্লিনি বিষয়টি ফাঁস না করার জন্য সাংবাদিকদের কাছে অনুরোধ করে কেলেঙ্কারির ব্যাপারে সবার কাছে ব্যাখ্যা করেছিলেন।

BSH
Bellow Post-Green View