চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

চলচ্চিত্র নির্মাতা নূর মোহাম্মদ মনি আর নেই

সোমবার দুপুর সোয়া ২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন

বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মনি আর নেই। সোমবার (৪ ডিসেম্বর) দুপুর সোয়া ২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

খবরটি নিশ্চিত করেছেন পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। ফেসবুকে এই নির্মাতা লিখেন,“বীর মুক্তিযোদ্ধা, গুণী পরিচালক, সবার প্রিয় মানুষ, নূর মোহাম্মদ মনি ভাই আর আমাদের মাঝে নেই। আজ দুপুর ২টা ১০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন। মহান মালিক তার আত্নাকে শান্তি প্রদান করুন। আমিন।”

জানা গেছে, সোমবার সকাল থেকে পরিচালক নূর মোহাম্মদ মনির বুকে ব্যথা ছিল। তারপর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

নূর মোহাম্মদ মনি কয়েক দশক ধরে সিনেমার সঙ্গে যুক্ত ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা। সর্বশেষ তিনি পরিচালক সমিতির তথ্য প্রযুক্তি সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Reneta April 2023

নূর মোহাম্মদ মনি ১৯৯৮ সালে সুপারহিট ‘ঘাটের মাঝি’ সিনেমা দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন বলে জানা যায়। এরপর তিনি নির্মাণ করেছেন প্রতিশ্রুতি, রাজা কেন সন্ত্রাসী, রসিয়া সুন্দরী, মালেকা সুন্দরী, পদ্মা আমার জীবন ছবিগুলো।