চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

করোনা: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সাড়ে ৫ লাখের বেশি মানুষ আক্রান্ত

Nagod
Bkash July

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৪৬ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৭৯২ জন।

Reneta June

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৩১৩ জন এবং মারা গেছেন ৩১৮ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬১ হাজার ৮৫০ জন।

শনিবার  ৩ সেপ্টেম্বর সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, সাউথ কোরিয়ায় ২৪ ঘণ্টায় ৭৯ হাজারের বেশি আক্রান্ত শনাক্ত। বিশ্বজুড়ে মোট আক্রান্ত ৬০ কোটি ৯৪ লাখ ছাড়িয়েছে, মৃত্যু ৬৫ লাখ ১ হাজারের বেশি, সুস্থ ৫৮ কোটি ৫৬ লাখ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে মৃত্যু হয়েছে ১৩১ জনের এবং শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৮০ জন। একই সময়ে জার্মানিতে আক্রান্ত ২৯ হাজার ৩৪৫ জন এবং মৃত ১২০ জন। ইটালিতে আক্রান্ত ১৯ হাজার ১৫৮ জন এবং মৃত্যু ৯১ জনের। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় আক্রান্ত ৫০ হাজার ৯৫২ জন এবং মৃত্যু হয়েছে ৯১ জনের। গত ২৪ ঘণ্টায় সাউথ কোরিয়ায় মৃত ৬৪ জন এবং আক্রান্ত ৮৯ হাজার ৫২৮ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৩৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৫ জনের। একই সময়ে স্পেন নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৩৬ জন এবং ৬৮ জনের মৃত্যু হয়েছে। অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

BSH
Bellow Post-Green View