চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

রিয়াদে ইমরানের কনসার্ট, গানে মাতলেন লাখো প্রবাসী

গত ৮ ডিসেম্বর রাতে সৌদির রাজধানী রিয়াদ মাতিয়ে তোলেন ইমরান

রাজনৈতিক অস্থিরতায় শিল্পীদের স্টেজ শো’র ভরা মৌসুমেও তুলনামূলক কম কনসার্ট হচ্ছে। তবে ভিনদেশে চাহিদা সম্পন্ন শিল্পীদের কনসার্ট থেমে নেই। যেমনটা দেখা গেল চ্যানেল আই সেরাকণ্ঠের মঞ্চ থেকে উঠে আসা শিল্পী ইমরান মাহমুদুলদের বেলায়।

গত ৮ ডিসেম্বর রাতে সৌদির রাজধানী রিয়াদ মাতিয়ে তোলেন ইমরান। কমাস আগে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে প্রবাসী বাঙালিদের আমন্ত্রণে একাধিক কনসার্ট করেছিলেন তিনি। গিয়েছিলেন ইউরোপ, অস্ট্রেলিয়াতেও। এবার ইমরান তার গানে মুগ্ধ করলেন রিয়াদ প্রবাসীদের।

জাতীয় চলচ্চিত্র পুস্ককারপ্রাপ্ত এই গায়ক-সুরকার ও সংগীত পরিচালকের ভেরিফায়েড ফেসবুক পেজ ও ইনস্টগ্রাম আইডিতে হরহামেশাই চোখে পড়ে ভিনদেশের মাটিতে তার কনসার্ট উন্মাদনা। তাই ডাক পেলেই পৃথিবীর বিভিন্ন প্রান্তে প্রবাসী বাঙালিদের গান শোনাতে ছুটে যান ইমরান।

প্লে-ব্যাকে সুরমা সুরমা, দিল দিল, তুই কি আমার হবি রে, মেঘের নৌকাসহ একাধিক জনপ্রিয় মিউজিক ভিডিওর গায়ক ইমরান ও তার ব্যান্ডদল ‘আই কিংস’ নিয়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে এক কনসার্টে অংশ নেন। সেখানে গিয়ে তিনি রীতিমতো অবাক হন। লক্ষ্য করেন, হাজার ছাড়িয়ে লক্ষাধিক প্রবাসী তার গান শুনতে এসেছেন।

Reneta April 2023

৫ ডিসেম্বর রিয়াদে যান ইমরাম। এই সময়ে তিনি সৌদিতে একাধিক শো করেছেন। তার দেশে ফেরার কথা আছে ১০ ডিসেম্বর। শনিবার রাতে রিয়াদ থেকে চ্যানেল আই অনলাইনকে একটি ভিডিও পাঠান ইমরান। দেখা যায়, হাজার ছাড়িয়ে লক্ষাধিক প্রবাসী তার গানে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

পরে এসএমএস এর মাধ্যমে ইমরান জানান, এটি ছিল রিয়াদ সিজন ২০২৩ বিগ ইভেন্ট। তিনি বলেন, এই ইভেন্টটি অনেক বছর যাবৎ হচ্ছে। আয়োজকরা জানিয়েছেন, এবার আমার কনসার্টে যে ফিডব্যাক এসেছে সেটা তাদের হিস্ট্রিতে ব্রেক রেকর্ড। এতো ক্রাউড কখনও হয়নি।

ইমরান বলেন, ৩ লাখের বেশি মানুষ ছিল। আশপাশের আয়োজনে এতো ক্রাউড (ভিড়) হয়েছিল কিনা জানা নেই। কিন্তু এটা রিয়াদে রীতিমত রেকর্ড। আমার নিজেরও ধারণা ছিল না ওখানে এতো রেসপন্স পাবো।

ইমরানের মন্তব্য ছিল এমন, লক্ষাধিক মানুষ সিরিয়ালে জায়গা না পেয়ে ফিরে গেছেন। তারা অনুষ্ঠান ভেনুতে পৌঁছাতে পৌঁছাতে শেষ হয়ে যায়। এতো ভিড় ছিল যে ডাবল শিপ্টে আবার অনুষ্ঠান করার উদ্যোগ নিয়েছিল আয়োজকরা । কিন্তু স্থানীয় প্রশাসন অনুমতি দেয়নি। তবে ফাইনালি খুবই সফলভাবে আয়োজনটি সম্পন্ন হয়েছে।

এদিকে, দেশে ফিরে নতুন গান তৈরির ব্যস্ততার পাশাপাশি ২০ ডিসেম্বর আরও একটি কনসার্টের কথা রয়েছে ইমরানের। তিনি জানান, দেশে ফিরে রাজনৈতিক পরিস্থিতি বুঝে চূড়ান্ত করবেন। থার্টি ফার্স্টেও চট্টগ্রামে একটি কনসার্ট হওয়ার কথা রয়েছে। তবে এখনো চূড়ান্ত হয়নি।