চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রকে বিদায় করে কোয়ার্টারে নেদারল্যান্ডস

Nagod
Bkash July

যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে নেদারল্যান্ডস। ডাচদের গোল তিনটি ডিপাই, ব্লিন্ড ও ডামফ্রিসের। মার্কিনীদের সান্ত্বনার গোলটি রাইটের।

Reneta June

রাত ১টায় শেষ ষোলোর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়া। ম্যাচের জয়ী দলটি শেষ আটে ডাচদের বিপক্ষে খেলবে। ৯ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় লুসেইল স্টেডিয়ামে হবে লড়াই।

শনিবার খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পায় যুক্তরাষ্ট্র। অ্যাডামসের থেকে বক্সের মধ্যে বল পান ক্রিস্টিয়ান পুলিসিচ। গোলরক্ষককে একা পেয়েও জালে শট রাখতে পারেননি। বাঁ-পায়ে দারুণভাবে বল প্রতিহত করে ডাচদের বাঁচান আন্দ্রিস নোপের্ট।

দশম মিনিটে গোলের দেখা পায় নেদারল্যান্ডস। ডেনজেল ডামফ্রিসের অ্যাসিস্টে বল নিয়ে ডান পায়ের সুন্দর ফিনিশিংয়ে বল জালে জড়ান মেম্ফিস ডিপাই। জাতীয় দলের হয়ে তার ৪৩তম গোল।

ম্যাচের ৪৩ মিনিটে টিমোথি উইয়াহর নেয়া দূরপাল্লার শট বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকান নোপের্ট। অক্ষত থাকে কমলা জার্সিধারীদের জাল।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ডামফ্রিসের বাড়িয়ে দেয়া বলে ডান পায়ের নিয়ন্ত্রিত শটে ব্যবধান দ্বিগুণ করেন ডেলে ব্লিন্ড। বিরতির আগেই কোয়ার্টার ফাইনালে ওঠার সুবাস পেতে থাকে লুইস ফন গালের শিষ্যরা।

ফিরে ৪৯ মিনিটে পুলিসিচের ক্রসে গোলমুখে বল পাওয়া ওয়েস্টন ম্যাককেনির হেড গোললাইন থেকে বিপদমুক্ত করে ডাচরা। বঞ্চিত হয় যুক্তরাষ্ট্র। চার মিনিট পর পুলিসিচের দূরপাল্লার শট ঠেকান নোপের্ট। ৬১ মিনিটে কোডি গ্যাকপোর দূরপাল্লার শট প্রতিহত করেন আমেরিকার গোলরক্ষকও।

ম্যাচের ৭১ মিনিটে ডাচদের দুটি শট জালের দেখা পায়নি। উল্টো পাঁচ মিনিট পর পুলিসিচের বাড়ানো বল পেয়ে ছয় গজ দূর থেকে নেয়া শটে হাজি রাইট নিশানাভেদ করেন, যুক্তরাষ্ট্র ম্যাচে ফেরার আভাস দেয়।

পরে ৭৯ মিনিটে পুলিসিচের শট ডাচ গোলরক্ষক ঠেকান। দুই মিনিট পর ব্লিন্ডের পাসে বল নিয়ে খানিকটা লাফিয়ে বাম পায়ের প্লেসিং শটে ডামফ্রিস জাল খুঁজে নেন। নেদারল্যান্ডস ৩-১ গোলে এগিয়ে যায়। শেষদিকে কোনো দলেরই আর উল্লাসের সুযোগ আসেনি। ডাচরা আরামেই চলে যায় কোয়ার্টারে।

BSH
Bellow Post-Green View