চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বারবার আরিয়ানের জামিন খারিজ, মন ঠিক রাখতে দেয়া হলো বই

মাদক মামলায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত জেলেই থাকতে হবে শাহরুখপুত্র আরিয়ানকে। ইতিমধ্যেই আরিয়ানের জামিনের আবেদন করা হয়েছে মুম্বাই হাইকোর্টে। যার শুনানি হওয়ার কথা মঙ্গলবার ২৬ অক্টোবর।

বারবার জামিন খারিজ হওয়ায় স্বভাবতই মানসিকভাবে ভেঙে পড়েছেন আরিয়ান। সামনে কী অপেক্ষা করছে, সেটাও অজানা। সেজন্য জেল কর্তৃপক্ষ নাকি তাকে বই পড়ে মন ঠিক রাখার পরামর্শ দিয়েছেন!

বিজ্ঞাপন

হিন্দুস্তান টাইমসের খবর, মন ঠিক রাখতে জেলের মধ্যে নাকি আপাতত বই পড়ে সময় কাটাচ্ছেন শাহরুখপুত্র। জেল লাইব্রেরি থেকে আরিয়ানের জন্য গোটা দুয়েক বইয়ের ব্যবস্থা করে দেয়া হয়েছে। তার মধ্যে একটির নাম ‘দ্য লায়নস গেট’। অন্য বইটি ধর্মীয় বিষয়ে। জানা গেছে, শ্রী রামচন্দ্র এবং সীতাকে নিয়ে বর্ণিত সেই বইয়ে আপাতত ডুব দিয়েছেন আরিয়ান। এক মনে নাকি সেই বই পড়ছেন তিনি।

জেলের নিয়ম অনুযায়ী কোনও কয়েদি বই পড়ে সময় কাটাতে চাইলে জেল লাইব্রেরি থেকে তার জন্য বই পড়ার ব্যবস্থা করা হয়। চাইলে বন্দির আত্মীয়রাও তাকে বই পাঠাতে পারেন। তবে সেক্ষেত্রে তা স্রেফ ধর্মীয় বই হতে হবে! আবার কোনও বন্দি যদি জেল থেকে ছাড়া পাওয়ার আগে জেলেই তার কোনও বই ফেলে রেখে যায় তবে সেই বই স্থান পায় জেলের লাইব্রেরিতে।

বিজ্ঞাপন