চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সিয়েরা লিওনে বিক্ষোভে ৬ পুলিশসহ নিহত ২৭

Nagod
Bkash July

সিয়েরা লিওনে সরকার বিরোধী বিক্ষোভে ছয় পুলিশ কর্মকর্তাসহ অন্তত ২১ জন নিহত হয়েছে। অর্থনৈতিক দুর্দশা এবং ক্রমবর্ধমান দামের প্রভাব কমাতে সরকারের ব্যর্থতার জন্য শত শত লোক রাস্তায় নেমেছেন।

রয়টার্স থেকে জানা যায়, বৃহস্পতিবার রাজধানী ফ্রিটাউন শহরে এই ঘটনা ঘটে।

ফ্রিটাউন থেকে রয়টার্স দ্বারা যাচাই করা একটি ভিডিওতে দেখা গেছে একজন পুলিশ অফিসার ভিড়ের ওপর বন্দুক নিয়ে গুলি চালাচ্ছেন।

দেশটির রাষ্ট্রপতি জুলিয়াস মাদা বায়ো বলেছেন, বুধবারের ঘটনার পরিস্থিতি নিয়ে “পুরোপুরি তদন্ত” করা হবে।

পুলিশ ইন্সপেক্টর জেনারেল উইলিয়াম ফাইয়া সেলু রয়টার্সকে জানিয়েছেন, বুধবারের মৃতের সংখ্যার মধ্যে দুই পুলিশ কর্মকর্তা ফ্রিটাউনে, তিনজন উত্তরাঞ্চলীয় শহর কামাকুইয়ে এবং একজন উত্তরাঞ্চলীয় শহর মাকেনিতে নিহত হয়েছেন।

ফ্রিটাউনে অন্তত ১৩ জন বেসামরিক নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে, শহরের প্রধান মর্চুয়ারির কর্মীরা জানিয়েছেন। হাসপাতাল সূত্র জানায়, কামাকউইয়ে চারজন এবং মাকেনিতে আরও চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, সন্ধ্যা ৭টা থেকে কারফিউ বলবৎ থাকবে। বৃহস্পতিবার থেকে স্থানীয় সময় সকাল ৭টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সরকার জারি করার পর। সহিংসতা রুখতে বুধবার কারফিউ।

ফ্রিটাউন থেকে রয়টার্স’রএক ভিডিওতে দেখা গেছে একজন পুলিশ অফিসার ভিড়ের ওপর বন্দুক নিয়ে গুলি চালাচ্ছেন।

পূর্ব ফ্রিটাউনে বসবাসকারী ১৯ বছর বয়সী সুলাইমান তুরে জানিয়েছেন, তিনি তার বারান্দা থেকে মিছিলে পুলিশ টিয়ারগ্যাস ছুঁড়তে দেখেন। পরে বিক্ষোভকারীদের ওপর গুলি করা হয়।

 

 

 

BSH
Bellow Post-Green View