চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক প্রতিনিধি দল 

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূতের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

সোমবার দুপুরে যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূত রাশেদ হোসাইনের নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধি দল প্রথমে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা হিন্দু শরনার্থী ক্যাম্পে যান।

কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয় অফিস থেকে জানানো হয় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল কুতুপালং হিন্দু শরণার্থী ক্যাম্প এর ব্র্যাক অফিসে হিন্দু শরনার্থীদের সাথে মতবিনিময় করেন এবং ক্যাম্পে তাদের ধর্ম পালন নিয়ে কথা বলেন। এ সময় ব্র্যাক এনজিও সংস্থার সকল কার্যক্রম সম্পর্কে অবহিত হন। হিন্দু শরণার্থী ক্যাম্পের সকল সুযোগ-সুবিধার বিষয় নিয়ে আলোচনা করেন। ক্যাম্পে তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও কথা বলেন হিন্দু শরনার্থীদের সাথে।

পরে প্রতিনিধি দল শরনার্থী ক্যাম্পে সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। বিকেলে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে সরকারি কর্মকর্তাদের সাথে এবং পরে ইউএনএইচসিআর- আইএসসিজি কার্যালয়ে আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। এর পর ঢাকায় ফিরে যান।