চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নিখোঁজ নেতাকর্মীদের ফেরত দিন: খালেদা জিয়া

দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ নিখোঁজ নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। রোববার এক বিবৃতিতে এ দাবি জানান তিনি।

দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডক্টর আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, খালেদা জিয়া আইনের সঠিক প্রয়োগ ও বিচারেরক্ষেত্রে নৈরাজ্যের অবসান চেয়েছেন।

সালাহ উদ্দিনের বিষয়ে কোনো মামলা পুলিশ নেয়নি বলেও বিবৃতিতে দাবি করেন খালেদা জিয়া।

পুলিশ নিজে থেকে জিডি করলেও উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী সালাহ উদ্দিনকে খুঁজে বের করা হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা সরকারের আমলে নিখোঁজ বিএনপি নেতা সালাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী, বিএনপি নেতা চৌধুরী আলম, লাকসাম বিএনপি নেতা সাইফুল ইসলাম হিরু ও হুমায়ুন কবির পারভেজ, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন ও সিলেটের ছাত্রনেতা ইফতেখার আহমদ দিদারসহ বিরোধী দলের বহু নেতাকর্মীকে ‘বলপূর্বক গায়েব’ করে ফেলা হয়েছে বলে দাবি করেন বিএনপি নেত্রী।

বিবৃতিতে নেতাকর্মী নিখোঁজের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে খালেদা বলেন, সালাহ উদ্দিন আহমেদকে রাজধানীর উত্তরার বাসা থেকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়। এরপর দুই মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

নিখোঁজদের পরিবার উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, গুম করে ফেলা এসব নেতাকর্মীর স্বজনেরা তাদের প্রিয়জনের ফিরে আসার প্রত্যাশায় উৎকন্ঠার প্রহর যাপন করছেন। তারা জানেন না তাদের নিখোঁজরা বিনাবিচারে হত্যার শিকার হয়েছেন কি-না।

সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ তার স্বামীকে প্রধানমন্ত্রীর কাছে বারবার আবেদন করছেন উল্লেখ করে খালেদা জিয়া বলেন, প্রধানমন্ত্রী সালাহউদ্দিনকে নিয়ে নিষ্ঠুর কটাক্ষ করলেও তাকে ফিরিয়ে দেয়ার কোনো উদ্যেগ নেননি।

দেশের আইন-শৃঙ্খলা ও জননিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ তিনি বলেন, বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দলের যুগ্ম মহাসচিবের মতো গুরুত্বপূর্ণ একজন নাগরিককে দীর্ঘদিন গায়েব করেও সরকার ও রাষ্ট্রীয় প্রশাসন নির্বিকার।