চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আলিয়া ভাটকে নিয়ে কতোটুকু গর্বিত মহেশ ভাট

২০১২ তে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে শুরু। এরপর আলিয়া ভাটকে আর পিছনে তাকাতে হয়নি। বক্স অফিসে একের পর এক সাফল্য এনেছে তার ছবিগুলো। অভিনয়, গ্ল্যামারস সব মিলিয়ে আলিয়া যেন এখন বলিউডের ‘ইয়ুথ আইকন’। আর মেয়ের এই সাফল্যে দারুণ খুশি বাবা মহেশ ভাট।

বলিউড অভিষেকের মাত্র পাঁচ বছরে আলিয়ার প্রাপ্তি রীতিমত বিস্ময়কর বলে মনে করেন তিনি। এছাড়া ‘ডিয়ার জিন্দেগীর’ সেই শাহরুখ খানের রোগীর ভূমিকায় অভিনয় করা আলিয়া  এবং ইমতিয়াজ আলীর ‘হাইওয়ে’ ছবিতে অভিনয় করে সমালোচকদের মন জুগিয়েছেন ভালোই।

অবশ্য বলিউডের অন্যতম শক্তিমান পরিচালক মহেশ ভাটের হাত ধরে অনেকেই ক্যারিয়ার গড়েছেন। তাই আলিয়ার এত দূর আসার পেছনে বাবার হাত রয়েছে, এমন মনে হওয়াটা স্বাভাবিক। কিন্তু মহেশ ভাটের মেয়ে হিসেবে নয় বরং আলিয়া ভাট রুপেই পরিচিতি পেয়েছেন এ অভিনেত্রী।

আর এ কারণে মেয়েকে নিয়ে গর্ব বাবার। মহেষ ভাট বলেন, ‘এমন নয় যে, আলিয়া আমার আঙ্গুলে হাত রেখে বলিউডে এসেছে। বরং সে তার আলাদা পরিচয় নিজেই তৈরি করে নিয়েছে’।

আর সাম্প্রতিক সময়কার ‘উরতা পাঞ্জাবের’ সাফল্যের কথা তো সবারই কম বেশি জানা!

বাবা মহেষ ভাটের সাথে ‘পূজা ভাট ‘

তবে মজার ব্যাপার হল, বড় মেয়ে পূজাকে নিয়েও গর্ব তার। সেই ৯০ এর দশকের পূজা ভাটকেও কি কেউ ভুলতে পারবে! ‘ড্যাডি’ কিংবা ‘তামান্নাহ’র মতো সিনেমাতে অভিনয় করে পূজাও তো আর কম সাফল্য পাননি!

আর দুই মেয়েকে তাদের ক্যারিয়ারের ব্যাপারে স্বাধীনতা দিয়েছিলেন মহেশ ভাট। তাই এখন মেয়েদের কীর্তিতেই সুখী তিনি।

দুই দুইজন তারকা মেয়ের বাবা হতে পারাটা নিশ্চয়ই চাট্টিখানি কথা নয়! হিন্দুস্তান টাইমস