চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রুমি-পূজার কণ্ঠে জাহিদ আকবরের ‘পিওর রোমান্টিক গান’

গীতিকার হিসেবে বেশ সুনাম জাহিদ আকবরের। বিশেষ করে তার লেখা রোমান্টিক গানগুলো দর্শক-শ্রোতাদের কাছে ভীষণ প্রিয়। হাবিব, ইমরান ছাড়াও আরফিন রুমির বেশীরভাগ জনপ্রিয় গানের কথা লিখেছেন জাহিদ আকবর।

নতুন খবর হলো, দীর্ঘদিন পর কণ্ঠশিল্পী আরফিন রুমি গাইলেন নতুন গান। যে গানটির কথা লিখেছেন জাহিদ আকবর। গানের শিরোনাম ‘সাত জনমের ভালোবাসা’। শুধু রুমি নয়, দ্বৈতভাবে আরও কণ্ঠ দিয়েছেন বাঁধন সরকার পূজা।

Reneta June

গেল নভেম্বরে নির্মাতা রাজের ‘মায়ায় থেকো’ নাটকে রুমির জন্য গান লিখেছিলেন জাহিদ আকবর। জানালেন, নাটকের বাইরে প্রায় ৩ বছর পর রুমির জন্য গান লিখলেন। নতুন গানটি ‘পিওর রোমান্টিক গান’ বলে জানালেন জাহিদ আকবর।

বিজ্ঞাপন

তার কথা, গভীর প্রেমের গান। সব সময়ই গান লেখার সময় প্রথম লাইন বা শব্দ সাজাই। পরে গানের বাকি কথাগুলো সাজাই। রুমির সঙ্গে আমার লেখা অধিকাংশ গান দর্শকপ্রিয়। সেই সুবাদে আমার লেখা গানে রুমিকে নেয়ার প্রতিনিয়ত অনুরোধ পাই। তাছাড়া পূজার সঙ্গে আগে কাজ হয়েছে। সবকিছু মিলিয়ে ঈদে ‘সাত জনমের ভালোবাসা’ দারুণ কিছু হবে বলে বিশ্বাস করি।

এক সময় গায়ক আরফিন রুমির ক্রেজ ছিল অন্যরকম। শুধু কণ্ঠশিল্পী হিসেবে নয়, তার সুর সংগীতও দর্শক পছন্দ করতেন। ইদানিং অনেকটাই অনিয়মিত রুমি। নতুন করে এ গায়ক আবার ব্যস্ত হওয়ার চেষ্টা করছেন।

নতুন গান প্রসঙ্গে রুমি বলেন, ভালো কাজের জন্য কাজটির সঙ্গে জড়িতদের পরস্পরের পালস বোঝাটা খুবই জরুরী। জাহিদ ভাই ও আমি পরস্পরের এই বিষয়টা ভালভাবে বুঝি। এ কারণে আমাদের কাজগুলো দর্শক পছন্দ করেন। নতুন এ গানটির কথায় অন্যরকম ভালোবাসার স্বাদ পেয়েছি। আমি গায়কী ও সুর সংগীতে সর্বোচ্চ চেষ্টা করেছি। বাকি ফলাফল দর্শকের হাতে।

‘সাত জনমের ভালোবাসা’ গানটি আসন্ন ঈদুল আযহায় মিউজিক ভিডিও আকারে সিডি চয়েজ এর ইউটিউবে উন্মুক্ত হবে।