চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ডোনাল্ড ট্রাম্প

Nagod
Bkash July

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট হিসাবে আরেকটি মেয়াদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দিয়েছেন।

Reneta June

এনডিটিভির সাথে এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ট্রাম্প বলেন, সবাই চায় আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করি। জনপ্রিয়তা জরিপে এখন পর্যন্ত এগিয়ে আছি। নিজ দল রিপাবলিকান পোল এবং ডেমোক্র্যাট পোলে আমি নির্বাচনে নেতৃত্ব দিচ্ছি। আমি মনে করি আমার এই সিদ্ধান্তে অনেক লোক খুব খুশি হবে।

২০১৬ থেকে চার বছরের মেয়াদের দায়িত্ব পালন করার পর, ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালে ডেমোক্র্যাট জো বিডেনের কাছে হেরে যান। কিন্তু ব্যবসায়ী থেকে টিভি সেলিব্রিটি হয়ে রাজনীতিবিদ হওয়া ট্রাম্প ২০২৪ সালে প্রত্যাবর্তনের দিকে নজর রাখছেন।

সাক্ষাৎকারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথেও তার সর্ম্পক বিষয়ে ট্রাম্প বলেন “ভারতের সাথে এবং প্রধানমন্ত্রী মোদির সাথে আমার একটি দুর্দান্ত সম্পর্ক ছিল। আমরা বন্ধু ছিলাম। আমি মনে করি তিনি একজন দুর্দান্ত লোক এবং দুর্দান্ত কাজ করছেন। আমরা একে অপরকে অনেক দিন ধরে চিনি। তিনি ভালো মানুষ।

২০২০ সালের নির্বাচনের কয়েক মাস আগে, ২০১৯ সালে একটি ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্পকে স্পষ্টতই সমর্থন করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে সাক্ষাতকারে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি নির্বাচনে লড়াই করলে “অনেক লোক খুশি হবেন” এর অর্থ কী? জবাবে তিনি বলেন, আমি তাই মনে করি। অনেক লোক খুশি হবে এবং কিছু লোক অসুখী হবে।

জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার দু’বছর পর ভোটাররা আগামী ৮ নভেম্বর এক মধ্যবর্তী নির্বাচনে ভোট দেবেন। যুক্তরাষ্ট্রের সরকারে জনগণের প্রতিনিধিত্ব করেন ৫৩৫ জন আইন প্রণেতা, যারা কংগ্রেস সদস্য হিসেবে পরিচিত। কংগ্রেসের আছে দুটি কক্ষ- সেনেট এবং হাউজ অব রিপ্রেজেন্টেটিভস। আইন তৈরির জন্য কংগ্রেসের এই দুটি কক্ষ এক সঙ্গে কাজ করে। বর্তমানে কংগ্রেসের সব সদস্য হয় ডেমোক্রেটিক পার্টি বা রিপাবলিকান পার্টি থেকে আসা। ডেমোক্রেটরা এখন কংগ্রেসের দুটি কক্ষেরই নিয়ন্ত্রণে, তবে তাদের এই সংখ্যাগরিষ্ঠতা খুবই অল্প ভোটে।

BSH
Bellow Post-Green View