চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

‘পুনর্জন্ম ৩’ এর জয়জয়কার, ট্রেন্ডিংয়েও শীর্ষে

ইউটিউবে অবমুক্ত হওয়ার প্রথম ১২ ঘণ্টার মধ্যেই ট্রেন্ডিংয়ে

Nagod
Bkash July

অনলাইন ভিডিও-শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব ট্রেন্ডিংয়ে বাংলাদেশ থেকে শীর্ষস্থানে আছে ভিকি জাহেদ পরিচালিত চ্যানেল আইয়ের বহুল আলোচিত নাটক ‘পুনর্জন্ম ৩’। শুধু তাই নয়, এটি প্রথম কোনো দেশি কন্টেন্ট যা ইউটিউবে অবমুক্ত হওয়ার প্রথম ১২ ঘণ্টার মধ্যেই ট্রেন্ডিংয়ে এলো!

Reneta June

যে নাটকে জুটি বেধে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন।

চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ অক্টোবর রাতে সম্প্রচারের পর রবিবার (২ অক্টোবর) সন্ধ্যায় চ্যানেল আই প্রাইমের ইউটিউবে প্রকাশিত হয় ‘পুনর্জন্ম ৩’। এরপর থেকেই হাজার হাজার দর্শকের প্রশংসা।

এরমধ্যে রাসেল কিবরিয়া নামের এক দর্শক নাটকটি দেখে ইউটিউবে মন্তব্য করেছেন এভাবে, ‘এক মিনিটও নাটকটা থেকে বাহির হতে পারিনি, সারাদিন শুধু মাথায় এটাই ঘুরে, সত্যি এক কথায় অসাধারণ।’

আরিফ আহমেদ নামের এক দর্শক নিজের অনুভূতি ব্যক্ত করে লিখেছেন, ‘বাংলাদেশে এর চাইতে সুন্দর নাটক আর দেখিনি। এই নাটকটা দেখার জন্য এক বছর অপেক্ষা করেছি। অবশেষে আমাদের মাঝে আসল নাটকটা। ইতিহাসের পাতায় লেখা থাকবে। আমার জীবনের দেখা সেরা একটা নাটক। আসলে এই নাটকটা বিভিন্ন ভাষায় ডাবিং করা উচিৎ।’ শফিকুল লিখেছেন, ‘সত্যিই মুগ্ধ আমি। একটা নাটক কীভাবে এত সুন্দর হতে পারে! পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম।’

মো. এমরান নামের একজন লিখেছেন, এটা সত্যি অবিশ্বাস্য ছিলো, আমার লাইফের সেরা নাটক এটা। বিশেষ করে কামাল ছিলো গল্পের মূখ্য ব্যক্তিত্ব। শান্ত লিখেছেন, বাংলা নাটকের ইতিহাস হয়ে থাকবে পুনর্জন্ম। ইব্রাহিম লিখেছেন, ‘বাংলার ইতিহাসে এই পুর্নজন্ম সিরিজটা স্মরণীয় হয়ে থাকবে। এত নিখুঁত অভিনয় আফরান নিশো ও মেহেজাবীন ছাড়া অন্য কারো দারা সম্ভব না।’

এরকম অন্তত ৯ হাজারের বেশি মন্তব্য চোখে পড়বে শুধু ইউটিউবেই! এছাড়া অনেকেই নাটকটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে নিজেদের ভালো লাগার অনুভূতি শেয়ার করছেন।

ইউটিউবে অবমুক্ত হওয়ার ১২ ঘণ্টার মধ্যে এটি ইউটিউব ট্রেন্ডিংয়েও শীর্ষস্থান দখল করলো ‘পুনর্জন্ম ৩’।

সিক্যুয়ালে নির্মিত যে কোনো নাটক বা সিনেমা আলোচিত হয় না, এমন অভিযোগ দর্শকের পুরনো। প্রথম কিস্তি টপকানো প্রোডাকশন খুবই কম দেখা যায়। তবে ব্যতিক্রম দেখালেন নির্মাতা ভিকি জাহেদ। ‘পুনর্জন্ম’র সিক্যুয়াল নির্মাণ করে হাতেনাতে প্রমাণ দিলেন এই তরুণ নির্মাতা।

সিক্যুয়াল বানিয়েও হিট করানো যায়। প্রচারের কয়েক ঘণ্টার মধ্যে নিশো-মেহজাবীন অভিনীত ‘পুনর্জন্ম ৩’ ইউটিউব থেকে এখন পর্যন্ত দেখেছেন প্রায় ১৮ লাখের মতো দর্শক! এতো কম সময়ে এই রেকর্ডও বিরল!

গেল বছর জুলাইতে চ্যানেল আইয়ের উদ্যোগে ‘পুনর্জন্ম’ নির্মিত হয়েছিল। প্রথম কিস্তিতে নাটকটি ব্যাপকভাবে আলোচিত হয়। এরপর গেল বছরের অক্টোবরে প্রচারিত হয় ‘পুনর্জন্ম ২’। নাটকে আফরান নিশো-মেহজাবীন ছাড়া অভিনয় করেছেন নওশাবা, শাহেদ আলী, মুকুল সিরাজ, খায়রুল বাসার প্রমুখ।

BSH
Bellow Post-Green View