চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুপারস্টার নয়, প্রশ্নের মুখে পিতা শাহরুখ

টানা তিন দশক ধরে বলিউডে দাপট নিয়েই রাজ করছেন শাহরুখ খান। নিন্দার চেয়ে নন্দিতই বেশি হয়েছেন এই সুপারস্টার। অভিনয় দিয়ে যেমন দর্শকের মন জয় করেছেন, তেমনি ব্যক্তি শাহরুখেও মুগ্ধ গোটা ইন্ডাস্ট্রি। মানুষ হিসেবে কোটি মানুষের হৃদয়ে ঠাঁই করে নেয়া এই নায়ক আছেন মহা গ্যাঁড়াকলে!

হ্যাঁ, বড় ছেলে আরিয়ানকে মাদক মামলায় গ্রেপ্তারের পর কটাক্ষের শিকার হচ্ছেন বলিউড বাদশা খ্যাত শাহরুখ খান। ভক্ত অনুরাগীদের একটি অংশ তাকে এই দুঃসময়ে সমর্থন জানালেও অসংখ্য মানুষের কাছে নিন্দা কুড়াতে হচ্ছে এই তারকা অভিনেতাকে!

সিনেমার বাইরে সামাজিক কাজে সতস্ফূর্ত অংশ গ্রহণ থাকে শাহরুখের। ব্যক্তি উদ্যোগে যেমন করেন, তেমনি বিভিন্ন সংস্থার হয়েও সামাজিক বার্তা ছড়ান ‘দিল সে’র এই অভিনেতা। তার এই দুঃসময়ে সামাজিক কাজগুলোই যেন তীর হয়ে বিদ্ধ করছে পিতা শাহরুখকে!

অন্তর্জালে শাহরুখকে কটাক্ষ করে হাজার হাজার মন্তব্য। কারণ তিনি শিক্ষা সংক্রান্ত একটি প্রতিষ্ঠানের ব্র‌্যান্ড অ্যাম্বাসেডর। এই প্রতিষ্ঠানে শাহরুখ আসার পর সংস্থার বিপুল লাভ হয়েছে। আয়ও বেড়েছে। সংস্থার বিভিন্ন বিজ্ঞাপনে শাহরুখ শিক্ষা সংক্রান্ত নানা কথা বলেন। আর সেগুলোই যেন কাল হলো শাহরুখের জন্য। কারণ নেটিজেনদের একাংশের তোপ, ‘যার ছেলের এই হাল, তিনি কী করে অন্য বাচ্চাদের শিক্ষা নিয়ে কথা বলেন?’

এদিকে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হেফাজতে থাকা আরিয়ান জেরায় বলেছেন, ‘বাবার সাথে সাক্ষাৎ করতে গেলেও অ্যাপয়ন্টমেন্ট নিতে হয়!’ যা প্রকাশের পর তীব্র সমালোচনার মুখে শাহরুখ।

বিজ্ঞাপন

আরিয়ানের এমন মন্তব্য তুলে ধরে এই নায়ককে তুলোধুনোর মাত্রা যেন বেড়েছে কয়েক গুন। অন্তর্জালবাসী বলছেন, পয়সার পিছনে ছুটতে ছুটতে শাহরুখ অন্ধ হয়ে গেছেন, এ কারণে নিজের সন্তানদেরও সময় দিতে পারছেন না।

অনেকে এক কাঠি সরস, বলছেন ‘পৃথিবীর কোন সন্তানকে বাবার সাথে দেখা করলে অ্যাপয়ন্টমেন্ট নিতে হয়?’

এই ইস্যুকে কেন্দ্র করে বহুজন যুক্তি দেখিয়ে বলছেন, সন্তানের সাথে পিতা-মাতার দূরত্ব তৈরী হলেই সন্তানের বখে যাওয়ার সুযোগ তৈরী হয়। শাহরুখ নিজেই তার বড় ছেলের মাদকাসক্ত হওয়ার জন্য দায়ী!

মাদক মামলায় আরিয়ান গ্রেপ্তার হওয়ার পর তার সাথে এখনও দেখা করেননি শাহরুখ-গৌরী। ফোনে কয়েক মিনিট কথা বলেছেন। এদিকে এনসিবির হেফাজতে মাদক নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন আরিয়ান, এমনটাই এনসিবি সূত্রের বরাতে প্রকাশিত হয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমে। শোনা যাচ্ছে, এই মামলায় শাহরুখের বাংলো মান্নাতেও অভিযান চলতে পারে।

যদিও পরবর্তী সিনেমার শুটিংয়ের জন্য স্পেন যাওয়া বাতিল করে ছেলেকে রক্ষা করতে সর্বোচ্চ চেষ্টা করছেন শাহরুখ।

বিজ্ঞাপন