চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে সাকিবকে নিয়ে সিনেমা করতে আগ্রহী সৃজিত

আগ্রহ আছে রকিবুল হাসান ও মাশরাফিকে নিয়েও...

ভারতের সর্বকালের সেরা নারী ক্রিকেটার মিতালি রাজের জীবন কাহিনী নিয়ে সৃজিত মুখার্জী নির্মাণ করেছেন হিন্দি সিনেমা ‘সাবাশ মিঠু’। তাপসী পান্নু অভিনীত ছবিটির শুটিং শেষ, আছে মুক্তির অপেক্ষায়। এবার এই নির্মাতার আগ্রহ বাংলাদেশের অন্যতম ক্রিকেটার সাকিব আল হাসানকে নিয়ে সিনেমা নির্মাণের!

বুধবার বাংলাদেশ-পাকিস্তানের টেস্ট ম্যাচ চলাকালীন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এসে সৃজিত জানালেন তার ইচ্ছার কথা। এদিন প্রেসবক্সে গণমাধ্যমকর্মীদের সঙ্গে গল্প-আড্ডা দিয়েছেন সৃজিত, সঙ্গে ছিলেন স্ত্রী মিথিলা।

সাকিবকে নিয়ে কোনো ছবির বিষয়ে কথা চূড়ান্ত না হলেও নিজের ভাবনার কথা সৃজিত ভাগ করেছেন অকপটে। বললেন, ‘সাকিবকে নিয়ে সিনেমা বানানোর ইচ্ছা অবশ্যই আছে। সাকিবকে নিয়ে এখনো কোনো সিনেমা হয়নি কেন, সেটাই ভাবছি। সে এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এত দিনে তো হুড়োহুড়ি লেগে যাবে, কে বানাবে। যদি বানানো হয়, অবশ্যই আমার আগ্রহ থাকবে বানানোর জন্য।’

বিজ্ঞাপন

ছবি: সাজ্জাদ খান

কেন সাকিবকে নিয়ে আগ্রহী হলেন? সাংবাদিকদের এমন প্রশ্নে সৃজিত বলেন, ‘ক্রিকেট হলো টিম গেইম। সেখানে টিম হিসেবে বাংলাদেশ কিন্তু এতোটা স্ট্রং ছিলো না। সেই জায়গা থেকে সাকিব অলমোস্ট একাই একটা টিমকে এগিয়ে নিয়ে গেছেন। দাঁতে দাঁত চেপে একা একজন লড়াই করে যাচ্ছে, সাকিবের এই জিনিসটা আমাকে খুব এট্রাক্ট করে। ইনফেক্ট সাকিব শুধু একা নয়, তামিম, মাশরাফি- এরকম চার পাঁচজন মিলে বাংলাদেশকে বিশ্ব ক্রিকেটে একটা অবস্থান এনে দিয়েছে, এটাওতো একটা দারুণ গল্প।’

কথা প্রসঙ্গে সৃজিত জানালেন, সাকিবের পাশাপাশি বাংলাদেশের দুই সাবেক অধিনায়ক রকিবুল হাসান ও মাশরাফির জীবনী নিয়েও পড়াশোনা করছেন।

বিশেষ করে রকিবুল হাসানের মুক্তিযুদ্ধ শুরুর ঠিক আগে পাকিস্তান একাদশের হয়ে ঢাকা স্টেডিয়ামে ব্যাটে ‘জয় বাংলা’ স্টিকার লাগিয়ে রকিবুলের ব্যাটিং করতে নামার ইতিহাসটা খুব টানে সৃজিতকে। সেটি নিয়েও ছবি বানানোর ইচ্ছা আছে তার। জানিয়েছেন, রকিবুল হাসানের যে ঘটনা ব্যাটে জয় বাংলা লিখে খেলতে নামা, যে প্রতিবাদ, সে সময়ের পাকিস্তান দল আর মুক্তিযুদ্ধের সঙ্গে ক্রিকেটের যে সম্পর্ক, সে ঘটনা নিয়েও আমার খুবই ইচ্ছা সিনেমা বানানোর।

বিজ্ঞাপন