চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেখ রাসেল দিবস উপলক্ষে প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের বৃক্ষ রোপণ

Nagod
Bkash July

শেখ রাসেল দিবস উপলক্ষে রংপুরের পীরগাছার তাম্বুলপুরে বৃক্ষ রোপণ করা হয়েছে।

Reneta June

পাঠাগার ভিত্তিক সমাজ-সংস্কৃতি চর্চা ও গবেষণার প্রতিষ্ঠান প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র এই আয়োজন করে।

শনিবার ২২ অক্টোবর সকালে তাম্বুলপুরে রমজান আলী মুনশি কলেজে এই বৃক্ষ রোপণের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী পত্নী মালবিকা মুনশি।

বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেন, শেখ রাসেল ছিল কোমল মনের শিশু। সে প্রকৃতিকে পছন্দ করত। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের বৃক্ষ রোপণ কর্মসূচি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আমি তাদের বলছি, শিশু-কিশোরদের মাঝে শেখ রাসেলের মতো মানবিক বোধ সৃষ্টিতে এই সংগঠনকে কাজ করে যেতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের উপদেষ্টা অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ মোঃ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন, কেন্দ্রের সভাপতি তাপস কুমার সাহা ও প্রতিষ্ঠাতা পরিচালক মীর রবিসহ।

উল্লেখ্য প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র ২০২০ সালের ১ আগস্ট প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠাকাল থেকেই মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিজ্ঞানমনস্কতা, প্রগতিশীল, সমাজ-সংস্কৃতি সচেতন বই বান্ধব সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটি ধারাবাহিক ভাবে পীরগাছার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ, ঔষধ ও বনজ বৃক্ষ রোপণ করছে।

BSH
Bellow Post-Green View