চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

মুক্তিযুদ্ধ নিয়ে বলিউড সিনেমা ‘পিপ্পা’-র টিজার

Nagod
Bkash July

১৯৭১ সালে পাকিস্তান বাহিনীর বিরুদ্ধে যশোর সীমান্তবর্তী গ্রামে লড়াই করে মুক্তিবাহিনী ও ভারতীয় সেনারা। তারই প্রেক্ষাপটে বলিউডে তৈরি হচ্ছে সিনেমা ‘পিপ্পা’।

এতে ভারতীয় সেনা অফিসার ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতার চরিত্রে থাকছেন ঈশান খাট্টার। ভারতের স্বাধীনতা দিবস (১৫ আগস্ট) উপলক্ষে প্রকাশ্যে এল পরিচালক রাজা কৃষ্ণ মেননের ছবি ‘পিপ্পা’র টিজার।

‘পিপ্পা’-তে ঈশান খাট্টার ছাড়াও দেখা যাবে মৃণাল ঠাকুর ও প্রিয়াংশু পেনিউলিকে। রয়েছেন সোনি রাজদানও। ২ ডিসেম্বর বড়পর্দায় মুক্তি পাবে এই ছবি।

১৯৭১ সালের ২১ নভেম্বর ৪৫ ক্যাভলরির ১৪ পিটি-৭৬ ট্যাংকের একটি স্কোয়াড্রনের সাহায্যে ১৪ পাঞ্জাব ব্যাটালিয়ন গরিবপুরের পাকিস্তানি দুর্গের ভেতর প্রবেশ করে। ১০৭ পাক পদাতিক ব্রিগেড তাৎক্ষণিক ভাবে এই আক্রমণ প্রতিহত করে। কিন্তু মিত্রবাহিনীর আগ্রাসী মনোভাবের সঙ্গে বেশিক্ষণ পাল্লা দিতে পারেনি পাকিস্তানি সৈন্যরা। কুয়াশার সাহায্য নিয়ে কয়েক ঘণ্টার মধ্যেই পাক বাহিনীর শিবির ধ্বংস করে দেওয়া হয়।

রাশিয়া থেকে আমদানি করা এই পিটি-৭৬ ট্যাঙ্ক ভারতে ‘পিপ্পা’ নামে খ্যাত। এই উভচর ট্যাঙ্কটি জলে এবং ডাঙায় দুই জায়গাতেই সমান ভাবে লড়াই করতে পারতো।

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম সারির প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর ‘পিপ্পা’ ছবির প্রযোজক। ছবির ট্রেলারটি দর্শকের মন জয় করে নিয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস 

BSH
Bellow Post-Green View