চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

এমবাপের দুঃসময়ে নেইমারের খোঁচা

Nagod
Bkash July

মৌসুমের দ্বিতীয় লিগ ম্যাচটা অসম্ভব বাজে গেছে কাইলিয়ান এমবাপের! পেনাল্টি মিস, ফিনিশিংয়ে সমস্যা, বল পাস পাননি বলে দাঁড়িয়ে যাওয়া বিতর্ক— সব মিলিয়ে ‘বাজে সময়’ বলতে কোনো ভুল নেই। দর্শকদের তোপের মুখে পড়া ফ্রেঞ্চম্যান যেখানে এমন সময়ে সতীর্থদের সমর্থন পাবেন, সেখানে উল্টো খোঁচা দিতে ছাড়লেন না নেইমার।

রিয়াল মাদ্রিদে যাচ্ছি-যাবো করে শেষ পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি বাড়িয়ে নিয়েছেন এমবাপে। ক্লাবকে নানা শর্ত দেয়া ২৩ বর্ষী ফরাসি বিশ্বকাপজয়ী নিজেই যেন ক্লাবটির সর্বেসর্বা! ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমারের ভক্ত-সমর্থকরা এমন দাবি জোড়ালভাবে তুলেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তেমন এক পোস্টে আবার লাইক দিয়ে সমর্থন জানিয়ে এসেছেন নেইমার!

লিগ ওয়ান চ্যাম্পিয়ন ক্লাবে নেইমার-এমবাপে বিতর্ক বহুদূর গড়িয়েছিল। ফ্রেঞ্চম্যানের লাল তালিকায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আছেন, এমন খবর ছড়িয়েছিল। নেইমারকে পছন্দ করেন না এবং ক্লাবেও তিনি থাকুন চান না এমবাপে— ফ্রেঞ্চ মিডিয়া প্রচার করেছিল সেসব খবর। যদিও শেষ পর্যন্ত সবকিছু মিইয়ে গেছে। একসঙ্গে প্রাক-মৌসুমের পর লিগের ম্যাচেও খেলে ফেলেছেন দুজন। এমন সময়ে পিএসজির চিন্তার পালে হাওয়া দিলেন নেইমার।

মন্টেপিলিয়েরের বিপক্ষে ৫-২ গোলে জয়ের রাতে ২৩ মিনিটে পেনাল্টি পায় পিএসজি। মেসি-নেইমার থাকতেও সেখানে শট নেন এমবাপে এবং বল জালে জড়াতে ব্যর্থ হন। সেখানে আক্ষেপ নেইমার ভক্তদের। পিএসজিতে চুক্তি বাড়িয়ে এমবাপে কি ক্লাবটি কিনেই নিয়েছেন— এমন আক্রমণাত্মক প্রশ্নও ছুঁড়েছে তারা।

পাস পাননি বলে কাউন্টার অ্যাটাকের চেষ্টা করেননি এমবাপে। এমন কাণ্ডেও ফ্রেঞ্চম্যান পড়েছেন রোষের মুখে

নেইমারগিয়াব্রের নামের একটি টুইট অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়, ‘পিএসজিতে এমবাপেই পেনাল্টি শট নেবেন, এটা এখন থেকে অফিসিয়াল। এটা চুক্তির শর্ত ছিল তা স্পষ্ট। কারণ, বিশ্বের কোথাও কোনো ক্লাব খুঁজে পাবেন না যেখানে নেইমার পেনাল্টি শট নেয়ায় দ্বিতীয় খেলোয়াড় হিসেবে থাকবেন, কোথাও পাবেন না। চুক্তি বর্ধিতকরণের কারণেই এটা হচ্ছে, এমবাপে পিএসজির মালিক হয়ে গেছেন।’

এমবাপেকে কড়া ভাষায় সমালোচনা করা সেই টুইটে গিয়েই লাইক দিয়ে এসেছেন নেইমার। পোস্টে কোনো কমেন্ট না করলেও ব্রাজিলিয়ান তারকার কাণ্ডে আবারও এমবাপের সাথে তার সম্পর্ক নিয়ে আলোচনার ডালপালা ছড়াচ্ছে!

BSH
Bellow Post-Green View