চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছক ভেঙে ‘ফ্রেডি’তে কার্তিকের চমক

Nagod
Bkash July

কদিন আগেই ওটিটি প্লাটফর্ম ডিজনি+হটস্টারে স্টিমিং হয়েছে কার্তিক আরিয়ান অভিনীত নতুন ছবি ‘ফ্রেডি’। যার মধ্য দিয়েই নাকি পর্দায় ক্যারিয়ারের বেস্ট পারফরমেন্স দিয়েছেন কার্তিক। বর্তমানে এমন খবর নিয়েই আলোচনা চলছে চারিদিকে।

Reneta June

মূলত ‘ফ্রেডি’ ছবিটিতে নিজেকে অনেকটা ছকভাঙ্গা ভাবে উপস্থাপন করেছেন কার্তিক। ‘ডার্ক থ্রিলার’ ঘরানার এই ছবিটিতে চরিত্রের প্রয়োজনে নিজের ওজন বাড়ানো, হাঁটাচলায় পরিবর্তন আনা থেকে শুরু করে, সংলাপ বলা এমনকি নিজের পরিচিত হাসিকেও লুকানোর এক অসাধারণ চেষ্টা করেছেন কার্তিক।

যদিও ছবির গল্প যত এগিয়েছে, ততই চিত্রনাট্যের বাঁধন আলগা হয়েছে বলে মন্তব্য সমালোচকদের। যার ফলে সব মিলিয়ে দু-একটা চমক ছাড়া এই ছবি আলাদা ভাবে দর্শককে আটকে রাখার মতো মনে হয়নি অনেকেরই।

ছবির কাহিনীর শুরুটা মুম্বাই‍য়ের পার্সি পরিবারের ছেলে ফ্রেডি জিনওয়ালা (কার্তিক আরিয়ান)কে নিয়ে শুরু। যে কিনা একজন সফল ডেন্টিস্ট। পোষ্য কচ্ছপটি ছাড়া দূরদূরান্তে কোন বন্ধুবান্ধব নেই তার। মেয়েদের সঙ্গে কথা বলতে গেলে কথা আটকে যায় তার। অন্য দিকে রয়েছে গার্হস্থ্য হিংসার শিকার কায়নাজ (আলয়া এফ)।

প্রথম দর্শনেই এই কায়নাজের প্রেমে পড়ে যায় ফ্রেডি। তবে কি এটি আট-দশটা প্রেমের কাহিনীর মত?  না, এমনটা না। তবে কাহিনীতে যে কিছু একটা টুইস্ট আছেই তা তো আর বলার অপেক্ষা রাখে না শশাঙ্ক ঘোষ পরিচালিত এই ছবিটিতে।

তাইতো ইতিবাচক সাড়া ফেলানো এই ‘ফ্রেডি’ ছবিটির সিক্যুয়েল নির্মাণের দাবিও উঠেছে ইতোমধ্যে। ‘ফ্রেডি’ বালাজি মোশন পিকচার্স, এনএইচ স্টুডিওজ এবং নর্দার্ন লাইটস ফিল্ম এর প্রযোজিত ছবি। যেখানে কার্তিক আরিয়ানের বিপরীতে দেখা গেছে আলয়া এফ কে।

সূত্র: পিঙ্কভিলা 

BSH
Bellow Post-Green View