চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুর্নীতির অভিযোগে গ্রামীণ টেলিকমের মামলা রিকল

গ্রামীণ টেলিকম বনাম গ্রামীণ কর্মচারি ইউনিয়নের মামলার সমঝোতা লেনদেনে দুর্নীতির প্রমাণ পেয়ে মামলাটি রিকল করেছেন হাইকোর্ট।

হাইকোর্ট বেঞ্চ বলেছেন, দু’পক্ষের মধ্য সমঝোতার মধ্য দিয়ে মামলা শেষ করা হলেও সমঝোতার অর্থ লেনদেনে ২৫ কোটি টাকার অবৈধ লেনদেন হয়েছে। সব কাগজপত্র নিয়ে দু’পক্ষকে দোসরা আগস্ট আদালতে হাজির হওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

Reneta June

শ্রমিক কর্মচারিদের বকেয়া লভ্যাংশ প্রদান নিয়ে গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে মামলা করেছিল প্রতিষ্ঠানটির কর্মচারী ইউনিয়ন। দু’পক্ষের চুক্তি অনুযায়ী ৪ শ’ ৩৭ কোটি টাকা দেওয়ার শর্তে মামলা প্রত্যাহার করা হলেও পরে দেখা যায়, ওই টাকা ইউনিয়নের একাউন্টে না গিয়ে কয়েকজনের ব্যক্তিগত একাউন্টে গিয়েছে।

বিজ্ঞাপন

ইউনিয়নের পক্ষ থেকে এ বিষয়টি আদালতের দৃষ্টিতে আনা হলে আদালত সব কাগজপত্র পরীক্ষা করে। দেখা যায়, লেনেদেনে ২৫ কোটি টাকার অবৈধ লেনেদেনের তথ্য পাওয়া গেছে। অবৈধ লেনেদেনের টাকা মামলার আইনজীবী ও টেলিকম কর্মচারী ইউনিয়নের কয়েকজন নেতার একাউন্টে যায়।

আদালত প্রাথমিক প্রমাণ পেয়ে, লভ্যাংশ প্রদান সংক্রান্ত সমঝোতা কপি এবং অন্য সব ধরনের দালিলিক প্রমাণের এফিডেভিট কপি নিয়ে বাদী এবং বিবাদী গ্রামীণ টেলিকমের আইনজীবীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।