চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

মরক্কোর কাছে হেরে শঙ্কায় বেলজিয়াম

মরক্কোর কাছে ২-০ গোলে হেরে দ্বিতীয় রাউন্ডের যাওয়ার শঙ্কায় পড়েছে সোনালী প্রজন্মের দল। বল দখল, গোলে শট, আক্রমণসহ প্রায় সব বিভাগে এগিয়ে থেকেও পুরো পয়েন্ট তুলতে পারল না বেলজিয়াম। চোটে থাকা রোমেলো লুকাকুকে বদলি নামিয়েও রক্ষা হয়নি রবের্তো মার্টিনেজের শিষ্যদের।

আল সুমামা স্টেডিয়ামে এফ গ্রুপের ম্যাচটিতে ৭৩ মিনিটে আবদেলহামিদ সাবিরি মরক্কোকে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে ব্যবধান বাড়ায় জাকারিয়া আবুখলাল। কানাডার বিপক্ষে ড্র করার পর দুর্দান্ত জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে ওয়ালিদ রেগ্রাগুইয়ের শিষ্যরা।

গ্রুপ টেবিলে দুই ম্যাচে ৩ পয়েন্ট সংগ্রহ করা ডি ব্রুইনা-লুকাকুরা শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবেন। শেষ ষোলোর পথে নিজেদের নিতে জিততেই হতে পারে বেলজিয়ামের। এক পয়েন্ট নিয়ে লুকা মদ্রিচের দল আছে ৩ নম্বরে। রাতে অন্য খেলায় তালিকার তলানিতে থাকা কানাডার বিপক্ষে নামবে গত বিশ্বকাপের রানার্স আপ দল। তাই জটিল হয়ে উঠেছে জি গ্রুপের লড়াই।

রবিবার ৬৬ শতাংশ বল দখলে রেখে আটটি শট নিয়েছিল বেলজিয়াম, লক্ষ্যে রেখেছিল তিনটি। বিপরীতে ১০টি শটের চারটি লক্ষ্যে রেখে তিনবার বল জালে জড়ায় মরক্কো। অফসাইডের কারণে বাতিল হয় আফ্রিকান দেশটির একটি গোল।

Reneta April 2023

এদিন মরক্কোর বিপক্ষে বল দখলে আধিপত্য করলেও আক্রমণে ধার ছিল না বেলজিয়ানের। ১৯ মিনিটে প্রথম শট নেয় বেলজিয়াম। মরক্কোর সুযোগ আসে ৩৫ মিনিটে। ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে উড়িয়ে মেরে হতাশ করেন আশরাফ হাকিমি।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের ঠিক আগে ফ্রি-কিক থেকে বল জালে পাঠান মরক্কোর হাকিম জিয়াশ। ভিএআরের সাহায্যে শেষ পর্যন্ত অফসাইডের বাঁশি বাজলে গোলশূন্য থেকে বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধেও দাপট দেখায় বেলজিয়াম।

উল্টো ৭৩ মিনিটে পিছিয়ে পড়ে সোনালী প্রজন্মের দলটি। সাবিরির দুর্দান্ত ক্রস রুখতে ব্যর্থ হন থিবো কুর্তোয়া। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে লিড বাড়িয়ে জয় নিশ্চিত করে নেন জাকারিয়া আবুখলাল।