চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্টোকসের রেকর্ডের দিনে নড়বড়ে অবস্থায় ইংল্যান্ড

বেন্ডন ম্যাককালাম-অ্যাডাম গিলক্রিস্টদের পাশে বসতে বেন স্টোকসের প্রয়োজন ছিল একটি ছক্কার। ইংলিশদের টেস্ট অধিনায়ক শততম ছক্কা হাঁকিয়ে সবচেয়ে কম ম্যাচে রেকর্ডে নাম লেখালেন। তবে বড় করতে পারলেন না ইনিংস। নিউজিল্যান্ড পেস তোপে ইংল্যান্ডও দ্বিতীয় দিনে আছে নড়বড়ে অবস্থায়।

লিডসে ড্যারিল মিচেলের শতক আর টম বান্ডলের ফিফটিতে ৩২৯ রানে থামে সফরকারী দল। লাঞ্চের পর কিউইদের গুটিয়ে দিয়ে নিজেদের প্রথম ইনিংসেই তোপের মুখে পরে ইংলিশ দল।

Reneta June

টেন্ট বোল্ট-টিম সাউদি-নেইল ওয়াগনারের তোপে স্কোরবোর্ডে ২১ রান তুলতেই শুরুর চার ব্যাটারকে হারিয়ে ফেলে স্বাগতিকরা। পঞ্চম উইকেট জুটিতে অধিনায়ক স্টোকস এগোয় জনি বেয়ারস্টোকে নিয়ে। ওয়ানডে স্টাইলে ব্যাট করে ১৩ বলে ১৮ রান করে থামে স্টোকস। ইনিংসে একমাত্র ছক্কায় গড়েন দুর্দান্ত এক রেকর্ড। লাল বলের ক্রিকেটে তৃতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরি করেন ছক্কার।

বিজ্ঞাপন

দলীয় ৫৫ রানে স্টোকস ফিরলে আবারও চাপে পড়ে ইংলিশরা। চাপটা বাড়িয়ে দেন ওয়াগনার। উইকেটরক্ষক ব্যাটার বেন ফোকসকে ফেরান শূন্য রানে। এরপর জেমি ওয়ারটনকে নিয়ে শতরান পেরোনো জুটিতে অবিছিন্ন থেকে দলকে এগিয়ে নিচ্ছেন বেয়ারস্টো।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১৬২ রান। ৭৮ রানে ব্যাট করছেন বেয়ারস্টো। জেমি ওয়ারটন ৪২ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে এখনও ১৬৭ রান পেছনে আছে ইংলিশরা।