চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারের দুই, রদ্রিগোর দুই, ব্রাজিলের ৫ গোল

Fresh Add Mobile
বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপের হতাশা ভুলে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে দারুণ শুরু করেছে ব্রাজিল। বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে গোলবন্যায় ভাসিয়ে দুর্দান্ত জয় পেয়েছে লাতিন আমেরিকার দেশটি। ঘরের মাঠে নেইমার ও রদ্রিগোর জোড়া গোলে ৫-১ ব্যবধানে জয় তুলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন সেলেসাও বাহিনী। কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে ব্রাজিলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন নেইমার।

বিজ্ঞাপন

শনিবার সকালে ব্রাজিলের মাঠে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল নেইমার বাহিনী। ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখে ব্রাজিল। একের পর এক আক্রমণে গেলেও বেশকিছু সুযোগ হাতছাড়া করে। বিশেষ করে ইতিহাস গড়ার সামনে থাকা নেইমার। ১৪ মিনিটে পেনাল্টি পেয়ে জালের দেখা পাননি তিনি। দুর্বল শট ঠেকিয়ে দেন বলিভিয়ার গোলরক্ষক গিলের্মো ভিসকারা।

দশ মিনিট পর অবশ্য গোলের দেখা পায় ফের্নান্দো দিনিজের দল। রাফিনহার থেকে বল পেয়ে জালে জড়ান রদ্রিগো। এরপর নেইমার আরও একটি সুযোগ কাজে লাগাতে ব্যার্থ হন। ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় দল দুটি।

বিরতির পরপর দ্বিতীয় গোল পায় ব্রাজিল। নেইমারের থেকে পাস পেয়ে লক্ষ্যভেদ করেন বার্সেলোনা তারকা রাফিনহা। ৫৩ মিনিটে আসে তৃতীয় গোল। এবারও নায়ক রদ্রিগো। রিয়াল মাদ্রিদ তারকার দ্বিতীয় গোলের স্কোর দাঁড়ায় ৩-০তে।

বিজ্ঞাপন
Reneta April 2023

৬২ মিনিটে আসে সেই মুহুর্ত। রদ্রিগোর থেকে বল পেয়ে জোরাল শটে গোল করেন পিএসজি ছেড়ে সৌদি প্রো লিগে যোগ দেয়া নেইমার। ৭৮তম আন্তর্জাতিক এই গোল দিয়ে কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের ইতিহাস গড়েন ৩১ বর্ষী ফরোয়ার্ড।

৭৮ মিনিটে অবশ্য একটি গোল শোধ করে বলিভিয়া। ৯৩ মিনিটে আবারও গোল করেন নেইমার। তাতে ৫-১ গোলের জয় নিতে মাঠ ছাড়ে সেলেসাও সাম্বাবাহিনী।

বিজ্ঞাপন
Bellow Post-Green View