চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিএনপি মহাসচিবের বক্তব্য প্রত্যাহার চায় সম্মিলিত সাংস্কৃতিক জোট

Nagod
Bkash July

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি ‘পাকিস্তান আমলে ভালো ছিলাম’ বলে যে বক্তব্য দিয়েছেন তার প্রতিবাদে আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। বক্তৃতা করেন জোটের সাধারণ সম্পাদক মো: আহ্কাম উল্লাহ্। সংস্কৃতির বিভিন্ন শাখার বিশিষ্টজনদের মধ্যে আলোচনা করেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ঝুনা চৌধুরী এবং অন্যরা।

Sarkas

বক্তারা বলেন, পাকিস্তানি শোষণ -শাসনের বিরুদ্ধে দীর্ঘ ২৩ বছরের আন্দোলন, সংগ্রাম এবং একাত্তরে ৩০ লাখ শহীদের আত্মদান ও কয়েক লাখ নারীর ত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছে বাংলাদেশ। সেই দেশের সাথে বাংলাদেশকে পরিকল্পিতভাবে হেয় প্রতিপন্ন করা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

বক্তারা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের মাধ্যমে তাদের পাকিস্তানপ্রীতি, স্বাধীনতাবিরোধী শক্তির সাথে আঁতাত এবং মুক্তিযুদ্ধের আদর্শকে মেনে নিতে না পারার মনোবেদনা স্পষ্ট হয়ে উঠে।

মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সব স্তরের জনতাকে এ ধরনের দেশবিরোধী চক্রান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

সমাবেশ শেষে প্রতিবাদ মিছিল বের করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা।

BSH
Bellow Post-Green View