চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩-৪ সপ্তাহের জন্য ছিটকে গেলেন লিটন

এশিয়া কাপে খেলা অনিশ্চিত

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ৩-৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন টাইগার ওপেনার লিটন দাস। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ তার আর খেলা হচ্ছে না। এমনকি সংযুক্ত আরব আমিরাতে আসন্ন এশিয়া কাপেও তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

সেঞ্চুরির কাছাকাছি এসে তিনি দুর্ভাগ্যের শিকার হন। পায়ে টান লাগায় স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছে ওপেনিং তারকাকে। ৮৯ বলে ৯ চার ও এক ছক্কায় ৮১ রানে থেকে লিটন যান সাজঘরে। পরে আর নামতে পারেননি।

Reneta June

বাংলাদেশ দলের ফিজিও মুজাদ্দেদ সানি বলেন, ‘লিটন ব্যাটিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে আঘাতপ্রাপ্ত হন। ম্যাচের মধ্যবর্তী সময়ে তাকে আমরা স্ক্যান করতে পাঠাই। স্ক্যানে তার রিপোর্ট “গ্রেড টু মাসল স্ট্রেইন” এসেছে। এ ধরনের ইনজুরির জন্য মাঠে ফিরতে ৩-৪ সপ্তাহ লেগে যায়। এই সিরিজে আমরা আর লিটনকে পাচ্ছি না।’

বিজ্ঞাপন

ব্যাটিংয়ের সময়ে বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান মুশফিকুর রহিম। পরে বাংলাদেশ দলের ফিল্ডিংয়ের সময়ে তাকে মাঠে দেখা যায়নি। মুশফিকের পরিবর্তে গ্লাভস হাতে দায়িত্ব পালন করেন এনামুল হক বিজয়।

ফিজিও মুজাদ্দেদ সানি এ ব্যাপারে জানান, মুশফিকের ইনজুরি গুরুতর মনে হচ্ছে না। আশা করি পরের ম্যাচে তাকে আমরা পাচ্ছি।

জিম্বাবুয়ের ইনিংসের ৩৩তম ওভারের শেষ বলে ইনোসেন্ট কাইয়ার ফিরতি ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হন শরিফুল। বল পায়ে লাগায় তিনি আঘাত পেয়ে খানিকক্ষণ মাঠে শুয়ে থাকেন। পরে বল করার সময়েও তিনি স্বাভাবিক ছন্দে ছিলেন না।

শরিফুল প্রসঙ্গে ফিজিও মুজাদ্দেদ সানি বলেন, ‘শরিফুলের তাৎক্ষণিক আঘাত লাগার কারণে ও কিছুটা অবশ বোধ করছিল। আশা করি কালকের (আজ) মধ্যে ভালো খবর দিতে পারবো।’