চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বর্ণবাদ বিরোধী প্রচারণার জন্য দুই ম্যাচ খেলবে ব্রাজিল

Fresh Add Mobile
বিজ্ঞাপন

ভ্যালেন্সিয়ার মাঠে বর্ণবাদের শিকার হওয়া ভিনিসিয়াস জুনিয়রকে সমর্থনে এগিয়ে আসছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বর্ণবাদ বিরোধী প্রচারণার অংশ হিসাবে সেলেসাওরা দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে।

বিজ্ঞাপন

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) শুক্রবার জানিয়েছে, পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ১৭ জুন বার্সেলোনায় আফ্রিকার দেশ গিনির বিপক্ষে মাঠে নামবে। এরপর লিসবনে ২০ জুন সেনেগালের মুখোমুখি হবে।

সিবিএফ ইতিমধ্যে ব্রাজিলিয়ান লিগের ম্যাচে বর্ণবাদের বিরুদ্ধে জাতীয় পর্যায়ে প্রচারণা শুরু করেছে। ‘বর্ণবাদকে সঙ্গী করে কোনো খেলা নয়’- এ স্লোগানকে সামনে রেখে ফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগুয়েসের নেতৃত্বে ২০২২ সালে শুরু হওয়া বর্ণবাদ বিরোধী লড়াইকে ছড়িয়ে দেয়ার জন্য নেয়া হয়েছে পরিকল্পনা।

গত মার্চে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে রদ্রিগুয়েস বলেছিলেন, ‘আমরা চাই ব্রাজিল বিশ্বব্যাপী বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেবে।’

বিজ্ঞাপন
Reneta April 2023

দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে সিবিএফ ভিনিসিয়াসের সঙ্গে বিস্তারিত আলাপ করছে। গিনি ও সেনেগালের বিপক্ষে ম্যাচে যেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড স্বাচ্ছন্দ্যে খেলতে পারেন, এ ব্যাপারে তৎপরতা রয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

বিজ্ঞাপন
Bellow Post-Green View