চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাকী আখন্দের জন্মদিন: আড্ডা-গানে মাতবেন তারা

কিংবদন্তী শিল্পী লাকী আখন্দের ৬৫তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানটি দেখা যাবে রাত ৮টায়

বাংলা গানের কিংবদন্তী সংগীত পরিচালক, শিল্পী লাকী আখান্দ এর ৬৫তম জন্মদিন শুক্রবার (১৮ জুন)। যাকে গল্প, গান ও আড্ডায় স্মরণ করবেন সংগীতাঙ্গনের এই সময়ের গুণী কয়েকজন মানুষ।

এমনটাই চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন তরুণ শিল্পী অন্তু গোলন্দাজ। যিনি লাকী আখন্দের ব্যান্ড দল ‘হ্যাপী টাচ’-এর মিউজিক অ্যারেঞ্জার ও ভোকাল হিসেবে কাজ করতেন।

অন্তু জানান, লাকী আখন্দ বাংলা গানের কিংবদন্তী একজন মানুষ। অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা তিনি। তাকে স্মরণের মধ্য দিয়ে মূলত নিজেদেরই সম্মানিত করার প্রয়াস থেকেই তাঁর ৬৫তম জন্মদিনে এই আয়োজন।

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতির কারণে এবারও স্মরণ অনুষ্ঠানটি ভার্চুয়ালিই করছেন বলে জানান অন্তু। যা তার ফেসবুকে শুক্রবার রাত ৮টায় সরাসরি সম্প্রচার করা হবে

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কবি নির্মলেন্দু গুণ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী তিমির নন্দী, গীতিকার গোলাম মোর্শেদ, ফুয়াদ নাসের বাবু, লাবু রহমান, সামিনা চৌধুরী, তানভীর আলম সজীব এবং পুতুল। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন অন্তু গোলন্দাজ নিজেই।

লাকী আখন্দের কালজয়ী গানগুলোর মধ্যে তার নিজের গাওয়া ও অন্য কণ্ঠশিল্পীদের জন্য সংগীতায়াজনে করা বিখ্যাত ও উল্লেখযোগ্য গানগুলো হলো: এই নীল মণিহার, আবার এলো যে সন্ধ্যা, আমায় ডেকো না, মামনিয়া, আগে যদি জানতাম, হৃদয় আমার, যেখানে সীমান্ত তোমার, কবিতা পড়ার প্রহর এসেছে , কে বাঁশি বাজায় রে, বিতৃষ্ণা জীবনে আমার, কি করে বললে তুমি, লিখতে পারি না কোনও গান, ভালোবেসে চলে যেও না প্রভৃতি।

বিজ্ঞাপন