চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হঠাৎ পুলিশের মোটরবাইকে আইসিটি প্রতিমন্ত্রী

গাড়ি থেকে নেমে হঠাৎ পুলিশের এক সাব-ইন্সপেক্টরের (এসআই) বাইকে উঠে বসলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ঘটনাটি রোববার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও এলাকায়।

নিজের গাড়ি থাকতে সরকারের একজন প্রতিমন্ত্রী কেন পুলিশের বাইকে?

এদিন সন্ধ্যায় চ্যানেল আই’র একটি লাইভ অনুষ্ঠানে আলোচক হিসাবে উপস্থিত থাকার কথা ছিল জুনাইদ আহমেদ পলকের। কিন্তু বিজয় সরণী-তেজগাঁও ফ্লাইওভার থেকে শহীদ তাজউদ্দীন আহমেদ সরণীতে নেমেই তীব্র যানজটের কবলে পড়েন প্রতিমন্ত্রী।

রাজধানীর সাত রাস্তা থেকে মহাখালী পর্যন্ত এই সড়কটিতে প্রতিদিনই তীব্র যানজট লেগে থাকে। যানজট থাকে সড়কটির দুইদিকেই। ফলে এই সড়কে নিত্য যাতায়াত করা যাত্রীদের পড়তে হয় তীব্র ভোগান্তিতে।

আসা যাক মূল ঘটনায়।

রোববার সন্ধ্যায় চ্যানেল আইর ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৭’ নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘খোলা আকাশ’ অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা সন্ধ্যা ৫ টা ৫৫ মিনিটে। ফারজানা ব্রাউনিয়ার উপস্থাপনায় লাইভ অনুষ্ঠানটিতে আলোচক ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সংসদ সদস্য ও যুব ও ক্রীয়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সমন্বয়ক নাহিম রাজ্জাক।

নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠানটি শুরু হয়ে গেছে। কিন্তু রাস্তায় যানজট থাকায় অন্য দুইজন অনুষ্ঠানে যোগ দিলেও প্রায় ১১ মিনিট পর আসেন প্রতিমন্ত্রী পলক। অনুষ্ঠান শেষে চ্যানেল আইর অফিস প্রাঙ্গনে এসে দেরি হওয়ার কারণ জানাচ্ছিলেনন তিনি।

যেভাবে পুলিশের বাইকে

বিজয় সরণী-তেজগাঁও ফ্লাইওভার থেকে শহীদ তাজউদ্দীন আহমেদ সরণীতে নেমে তীব্র যানজটে আটকে পড়েন প্রতিমন্ত্রী। অনুষ্ঠান শুরু হওয়ার সময় ঘনিয়ে আসায় তার পিএস (একান্ত সচিব) চ্যানেল আইয়ে ফোন দিয়ে জানতে পারেন প্রোগ্রাম শুরু হতে যাচ্ছে।

এরপর প্রতিমন্ত্রী গাড়ি থেকে নেমে হেঁটেই যাবেন বলে সিদ্ধান্ত নেন। একটু সামনে একটি মোটরসাইকেল দেখে এগিয়ে যান। ভদ্রতার সাথে তাকে বললেন, এক্সকিউজ মি, আমি চ্যানেল আইয়ের একটা অনুষ্ঠানে যাব। কিন্তু সময় একবারেই কম। দ্রুত যেতে হবে। আমাকে একটু হেল্প করেন।

বাইকওয়ালা সাথে সাথে প্রতিমন্ত্রীকে বাইকে উঠালেন। বাইক চলতে থাকলো। কিন্তু বাইকওয়ালা নিশ্চিত হতে পারলেন না, তার পেছনের যাত্রী কি সত্যিই প্রতিমন্ত্রী না অন্য কেউ। সাতপাঁচ ভেবে তিনি কিছু জিজ্ঞেস করেননি। তবে একটা দ্বিধা-দ্বন্ধে রয়ে গেলেন।

এক পর্যায়ে পলক তাকে বললেন, আমাকে চিনতে পেরেছেন? আমি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

হতচকিত হয়ে বাইকওয়ালা প্রতিমন্ত্রীকে বললেন, জ্বী স্যার। আমিও মনে মনে এরকম ভেবেছি। কিন্তু বিশ্বাসই করতে পারলাম না যে, একজন প্রতিমন্ত্রী এসে আমার বাইকে উঠবেন। তাই জিজ্ঞেস করিনি। স্যার, আমি পুলিশের একজন এসআই।

এরপর ওই এসআই পলককে চ্যানেল আইয়ে নিয়ে আসেন। ততক্ষণে শুরু হয়ে গেছে লাইভ প্রোগ্রাম। দ্রুত গিয়ে যোগ দেন অনুষ্ঠানে। তবে এত চেষ্টার পরও ১১ মিনিট দেরি হয়ে গেল মন্ত্রীর।

 

ছবি: শাহীনুর আহমেদ।