চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শহীদুল আলম সাচ্চুর নির্দেশনায় পাপি মনার দুই গান

অভিনেতা হিসেবে সবাই এক নামে চেনেন তাকে। ছোট পর্দা ও বড় পর্দায় সমান উপস্থিতি তার। বলছিলাম অভিনেতা শহীদুল আলম সাচ্চুর কথা। সম্প্রতি যাকে বেশ কয়েকটি মিউজিক ভিডিও পরিচালনা করতে দেখা গেছে। এরমধ্যে ‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ নামের একটি গানের ভিডিও তৈরি করে বেশ প্রশংসিত হয়েছেন তিনি। আর এবার তরুণ শিল্পী পাপি মনার গাওয়া দুটি গানের মিউজিক ভিডিও করলেন শহীদুল আলম সাচ্চু।

গেল ঈদুল আযহা উপলক্ষ্যে পাপি মনার গাওয়া ‘আজ উল্লাসে ঐ চাঁদ হাসে’ শিরোনামের একটি গানের ভিডিও তৈরি করেন শহীদুল আলম সাচ্চু। গানটি ঈদের আগেই ‘সুর তাল’ নামের ইউটিউব চ্যানেলে প্রকাশ পায়। এরপর ‘বসতে চাইলে বস’ শিরোনামে আরো একটি একই ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পায়। এই গানটিরও ভিডিও তৈরি করেছেন শহীদুল আলম সাচ্চু।

পাপি মনার গাওয়া ‘আজ উল্লাসে ঐ চাঁদ হাসে’ গানটির কথা ফয়সাল রাব্বিকিন, সুর ও সংগীতে ছিলেন আবিদ রনি এবং ‘বসতে চাইলে বস’ গানটির কথা জুয়েল মাহমুদ। সুর করেছেন জুয়েল মাহমুদ ও পাপি মনা।

ভুল, চাঁদের নীচে দাঁড়াই, নিজে মানুষ, এখন আমি একাই ঘুরে বেড়াই এবং বেঁচে থাকো বাংলাদেশ এর মতো গান করে ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছেন তরুণ শিল্পী পাপি মনা। সম্প্রতি প্রকাশ পাওয়া দুটি গান নিয়ে উচ্ছ্বসিত এই শিল্পী বলেন, ঈদকে কেন্দ্র করে দুটি গানের ভিডিও তৈরি করে দিয়েছেন সাচ্চু ভাইয়ের মতো গুণী মানুষ। প্রথমে তাকে ধন্যবাদ জানাই। আজম বাবু ভাইকে ধন্যবাদ, তিনি অতি যত্ন ও গুরুত্বের সাথে ‘বসতে চাইলে বস’ গানটির মিক্সিং করে দিয়েছেন। এই গানটির জন্য জুয়েল মাহমুদ ভাইয়ের প্রতিও অশেষ কৃতজ্ঞতা। এছাড়া ঈদের গানটির জন্য ফয়সাল রাব্বিকিন ও আবিদ রনি ভাইয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।

মৌলিক গান করে যাওয়া এই শিল্পী আরো জানান, গানের সাথেই আমার বসবাস। লাভ ক্ষতির হিসেব জানি না, মায়ের আশির্বাদ আমার সঙ্গে আছে। গান করেই জীবন কাটিয়ে দিতে চাই। ভবিষ্যতেও মৌলিক গানই করে যেতে চাই। ইতিমধ্যে বেশ কয়েকটি সলো গানের কাজ চলছে। এ বছরই রিলিজ দেয়ার চেষ্টা থাকবে। সবাই পাশে থাকলে সামনে আরো ভালো কিছু হবে বলেই বিশ্বাস করি।
বসতে চাইলে বস:

আজ উল্লাসে ঐ চাঁদ হাসে: