চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ডেঙ্গু মোকাবিলায় চিকিৎসক ও আ.লীগ নেতাদের সমন্বয়ে মনিটরিং সেল

ডেঙ্গু প্রতিরোধ ও এর বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়নে এবং আক্রান্তদের সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করতে আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছেন চিকিৎসকদের একটি প্রতিনিধিদল।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বিশিষ্ট চিকিৎসক ও আওয়ামী লীগ নেতাদের সমন্বয়ে মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে ডেঙ্গু সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সারাদেশে ডেঙ্গু-আক্রান্ত রোগীদের সর্বাত্মক সহযোগিতা ও সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করণে বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামত গ্রহণ করা হয়।

এছাড়া সভায় রাজধানী ঢাকাসহ জেলা ও উপজেলা পর্যায়ে ডেঙ্গু-আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতকরণে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সভাপতিত্ব করেন বলে জানিয়েছেন দলটির উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ.ফ.ম বাহাউদ্দীন নাছিম, একেএম এনামুল হক শামীম এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপি ও আনোয়ার হোসেন

এছাড়া চিকিৎসক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ.ফ.ম রুহুল হক এমপি, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহীউদ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক কামরুল হাসান খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সাবেক উপাচার্য অধ্যাপক কামরুল হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সলান, বিএমএ’র সহ-সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, স্বাচিব এর যুগ্ম-সাধারণ সম্পাদক প্রফেসর উত্তম কুমার বড়ুয়া, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল প্রাকটিশনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান ভূইয়া, ডা. বদীউজ্জামান ভূইয়া ডাবলুসহ বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্যরা।