চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জাইরার সিদ্ধান্ত নির্বোধের মতো, নাখোশ তসলিমা

বলিউডের অভিনয়শিল্পী জাইরা ওয়াসিম ধর্মীয় কারণে বলিউড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার সিদ্ধান্ত পুরো বিশ্বব্যাপী মিশ্র প্রতিক্রিয়া তৈরী করেছে। বাংলাদেশের লেখক তসলিমা নাসরিন টুইটারে একটি টুইট করেছেন যেখানে তিনি জাইরার সিদ্ধান্তের আপত্তি জানিয়েছেন।

টাইমস অব ইন্ডিয়ায় তসলিমার আপত্তির খবরটি প্রকাশ করে সেখানে তার টুইটটিও তুলে ধরা হয়।

তসলিমা লিখেছেন, ‘বলিউডের মেধাবী শিল্পী জাইরা এখন সিনেমা ছাড়তে চাইছে কারণ অভিনয়ের কারণে আল্লাহর প্রতি বিশ্বাস নষ্ট হচ্ছে। এ কেমন নির্বোধের মতো নেয়া সিদ্ধান্ত! মুসলিমদের কতো মেধাকে এমন জোরপূর্বক বোরখার অন্ধকারে ঢেকে দেয়া হচ্ছে।

‘দঙ্গল’ এবং ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে অভিনয় করে অল্প সময়েই দর্শকের মন জয় করে নেয়া জাইরা ওয়াসিম রবিবার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, পাঁচ বছর আগে বলিউডে প্রবেশ করে জনপ্রিয়তা পেয়েছেন, মানুষের মনোযোগের কেন্দ্রবিন্দু হয়েছেন, তরুণ সমাজের রোল মডেল মনে করা হতো তাকে। কিন্তু পাঁচ বছর পরে এসে তার মনে হচ্ছে যে নিজের এই পরিচয়ে তিনি সুখী নন।

জাইরা আরও লিখেছেন, ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনেক ভালোবাসা, সমর্থন এবং প্রশংসা পেলেও এটা নীরবে এবং অনিচ্ছাকৃত ভাবেই তাকে ‘ইমান’ থেকে সরিয়ে ফেলছে। ধর্মের সঙ্গে তার সম্পর্কটাকে হুমকির মুখে ফেলছে। তাই তিনি ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে নিজেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ক্যারিয়ারের মাঝপথে এসে জাইরার হঠাৎ বলিউড ছাড়ার সিদ্ধান্তকে অনেকেই মেনে নিতে না পারলেও বলিউডের অনেকেই তার সিদ্ধান্তে ইতিবাচক মন্তব্য করেছেন।

এতোদিন মুক্তির অপেক্ষায় থাকা ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন জাইরা। ছবিটি পরিচালনা করছেন সোনালী বোস। এই ছবিতে আরও আছেন ফারহান আখতার এবং প্রিয়াঙ্কা চোপড়া।