চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গ্যালাতাসারের বিপক্ষে জয়ে শেষ আটে বার্সা

উয়েফা ইউরোপা লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে জয় তুলেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। গ্যালাতাসারেকে ২-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে জাভি হার্নান্দেজের দল।

গ্যালাতাসারের ঘরের মাঠ নেফ স্টেডিয়ামে শুরুতে মানিয়ে নিতে কিছুটা বেগ পেতে হয়েছে কাতালানদের। সেই সুযোগে ম্যাচের ২৮ মিনিটে কর্নার কিক থেকে দারুণ হেডে গ্যালাতাসারেকে উল্লাসের মুহূর্ত এনে দেন মার্কোস দো নাসিমেন্টো তেইক্সেইরা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

পিছিয়ে পরে খেলায় ফিরতে মরিয়া হয়ে ছুটেছে জাভির আক্রমণভাগ। ম্যাচের ৩৭ মিনিটের সময় ডি বক্সের ভিতর তিন ডিফেন্ডারকে পরাস্ত করে নান্দনিক শটে গোল করে দলকে সমতায় ফেরান পেদ্রি। এরপর আর গোল না হলে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় বার্সালোনা।

বিরতি থেকে ফিরেই বাজিমাত করেন অবামেয়াং। গ্যালাতাসারে গোলরক্ষক প্রথম চেষ্টা রুখে দিলেও দ্বিতীয় বার আর ভুল করেননি অবামেয়াং। ম্যাচের ৪৯ মিনিটের সময় ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা।

এর পর একের পর এক চেষ্টা চালিয়েও ম্যাচে সমতায় ফিরতে পারেনি গ্যালাতাসারে। বার্সারও ছিল ব্যবধান বাড়ানোর সুযোগ। দুর্বল ফিনিশিংয়ে শেষ পর্যন্ত আর গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে বার্সা।