চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে কমেছে করোনায় মৃত্যু

ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৬২৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় ১ হাজার।

এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৫২ হাজার ৯০০ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৩২ হাজার ৮২৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ২ লাখ। এতে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৮৫ লাখ ১৩ হাজার ২৬৬ জনে।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৪৫৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৩২৯ জন। করোনাভাইরাসে এখন পর্যন্ত সেখানে ৫ কোটি ৫৬ লাখ ৯৬ হাজার ৫০০ জন আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৪৬ হাজার ৯০৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে অস্ট্রেলিয়ায়। নতুন করে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩ হাজার ১৪৭ জন। অপরদিকে মৃতের সংখ্যা বেড়েছে মেক্সিকোতে।২৪ ঘণ্টায় ১৪৩ জনের মৃত্যু হয়েছে দেশটিতে ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারী’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।