চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আবারও মিস্টার বিন!

‘রোয়ান অ্যাটকিনসন’ নামের সঙ্গে অনেকেই হয়ত খুব পরিচিত নন। কিন্তু মিস্টার বিন? হ্যাঁ, সবাই এক বাক্যেই চিনে ফেলেছেন ছোট পর্দার জনপ্রিয় এই চরিত্রকে। হাস্যরসে ভরপুর টিভি ধারাবাহিক ‘মিস্টার বিন’। তৈরি হয়েছে চলচ্চিত্রও। আবারও সব দর্শকদের আনন্দ দিতে আসছেন মিস্টার বিন। আবারও তৈরি হবে চলচ্চিত্র, তেমনই পরিকল্পনাই নাকি এগুচ্ছে। আর ‘মিস্টার বিন’ চরিত্রে অভিনয় করবেন রোয়ান অ্যাটকিনসন।

‘মিস্টার বিন’ একের পর এক অদ্ভুত সব কান্ড করে সবাইকে আনন্দ দেন। ‘মিস্টার বিন’ চরিত্রে অভিনয় করা রোয়ান অ্যাটকিনসন শুধু একজন কমেডিয়ান নয়, তিনি একজন ব্রিটিশ লেখক, অভিনেতা হিসেবেও তার রয়েছে তার যথেষ্ট নামডাক।

‘মিস্টার বিন’ ছবির জন্লেয খক রিচার্ড কারটিজ নাকি দারুণ এক গল্প নিয়ে এসেছেন। আর তা দেখে বেশ খুশি রোয়ান। সেই সাথে কাজ শুরু করে দেওয়ার কথাও ভাবছেন। ৬২ বছরের রোয়ান অ্যাটকিনসন নাকি আজীবন এই চরিত্রে অভিনয় করে যেতে চান। ২৭ বছর আগে প্রথম তিনি ‘মিস্টার বিন’ সেজেছিলেন । ১৯৯০-৯৫ পর্যন্ত প্রচারিত হয় টিভি ধারাবাহিক ‘মিস্টার বিন’।

জানা গেছে, টিভি সিরিজটি ২০০টি দেশে বিক্রি হয়েছে। একই সাথে দুটি চলচ্চিত্র ও একটি অ্যানিমেটেড ব্যঙ্গচিত্র তৈরি হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস।