চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবরোধ চলার সময় শাহবাগে আগ্নেয়াস্ত্রসহ দুই নারী-পুরুষ আটক

শাহবাগে সড়ক অবরোধ চলার সময় আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক যুবককে আটক করেছে পুলিশ। অবরোধ চলাকালীন সময়ে শিক্ষার্থীদেরকে তাদের রাস্তা ছেড়ে দিতে বলে, শিক্ষার্থীরা অনীহা প্রকাশ করলে ওই পুরুষ আগ্নেয়াস্ত্র বের করে।

ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম এ তথ্য নিশ্চিত করেছেন। আটক ওই পুরুষের নাম আলিফ রুশদি হাসান মুন আর নারীর নাম তাসদিক নুমির আহমেদ।

বিষয়টি সম্পর্কে এসি শেখ মোহাম্মদ শামীম চ্যানেল আই অনলাইনকে বলেন, আসলে ওই দুই নারী পুরুষকে আমরা পুলিশি হেফাজতে রেখেছি।  শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুরুষটি আগ্নেয়াস্ত্র বের করলে শিক্ষার্থীদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। আগ্নেয়াস্ত্রটি আলিফ রুশদীর লাইসেন্স করা।  এ বিষয়ে তাদের আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সরস্বতী পূজার দিন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। এতে ওই এলাকার আশেপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

বুধবার সকালে নির্বাচন পেছানোসহ ৩ দফা দাবিতে তাদের দেওয়া ১৮ ঘণ্টার আল্টিমেটাম শেষ হয়। এরপর রাজু ভাস্কর্যে বিক্ষোভ করে নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও করতে যাত্রা শুরু করেন ঢাবি শিক্ষার্থীরা। সেসময় পুলিশের বাধার মুখে পড়তে হয় তাদের।

পরে বৃহস্পতিবার সকালে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করে শাহবাগ থেকে অবরোধ তুলে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।