চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অতিরিক্ত সময়ে ব্রাজিলের শেষ হাসি

শেষ মুহূর্তের গোলে ম্যাচ জিতেছে ব্রাজিল। ফিফা আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে সাম্বার দেশ। সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে ম্যাচের অতিরিক্ত সময়ে জোয়াও মিরান্ডার একমাত্র গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় সেলেসাওরা।

ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ ছিল আর্জেন্টিনার সামনে। অষ্টম মিনিটে বক্সের বাইরে থেকে গোল করতে ব্যর্থ হন নিকোলাস তাগলিয়াফিগো। পরে ২৮ মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিল ব্রাজিল। কিন্তু মিরান্ডা দলকে এগিয়ে দিতে ব্যর্থ হন। নেইমারের ক্রস ধরে আলতো করে গোলের দিকে নেয়া তার শট প্রতিহত করতে বিশেষ অসুবিধা হয়নি নিকোলাস ওটামেন্ডির।

প্রথমার্ধে কোনো দলই গোলের মুখ খুলতে পারেনি। গোলশূন্যয় শেষ হয় ম্যাচের প্রথমভাগ। ফিরে দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ফের গোলের সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। মাউরো ইকার্দির শট অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়। পরের ২০ মিনিট দু’দলই বেশ কয়েকটি পরিবর্তন আনে একাদশে। কিন্তু ম্যাচের ফলাফলে কোনো পরিবর্তন আসছিল না। নির্ধারিত সময়ও গোলশূন্যভাবে শেষ হয়।

ম্যাচের শেষদিকে গোলের সুযোগ নষ্ট করেন নেইমারও। বক্সের বাইরে থেকে ফি-কিকে গোল করতে পারেননি। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+৩) মিরান্ডার গোলে শেষ হাসি হাসে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নেইমারের নেয়া কর্নার কিকে মাথা ছুঁয়ে ম্যাচজয়ী গোল আনেন মিরান্ডা।