চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অটোবাইক চালক সজীবের সততাকে সম্মান জানালো বিকাশ

চাঁদপুরের অটো বাইক চালক সজীবের এই সততাকে সম্মান জানালো দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

যাত্রীর ফেলে যাওয়া ব্যাগে ছিল ৬১ লাখ টাকা। এতগুলো টাকা পেয়েও সততা দেখিয়েছেন অটোবাইক চালক সজীব। নিজেই টাকাগুলো ফেরত দেয়ার উদ্যোগ নেন।

আজ বুধবার বিকাশের প্রধান কার্যালয়ে সজীবের হাতে সম্মাননার ৫০ হাজার টাকা তুলে দেয়া হয়। বিকাশ গত বছর সজীবকে সম্মাননার উদ্যোগ নিলেও, করোনা সংক্রমণের কারণে এবছর আনুষ্ঠানিকভাবে সম্মাননা তার হাতে তুলে দেয়।

গত বছর করোনাকালে চাঁদপুর সদরে ব্যাংক থেকে ৬১ লাখ টাকা তুলে একজন বিকাশ এজেন্ট ভুল করে টাকার ব্যাগটি সজীবের অটো বাইকে রেখে চলে যান। বিকাশ এজেন্টের ফেলে যাওয়া টাকার ব্যাগটি নিয়ে বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন অটোবাইক চালক সজীব। টাকার প্রকৃত মালিককে খুঁজে না পেয়ে তিনি বিষয়টি তার ভগ্নিপতি আবুল কাসেমকে জানান।

সজীবের কাছে এই ঘটনা জানার পর দুইজন মিলে তাৎক্ষণিকভাবে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোন করে টাকা পাওয়ার বিষয়টি অবহিত করেন। পরে পুলিশের মধ্যস্থতায় প্রকৃত মালিকের কাছে টাকা হস্তান্তর করা হয়। এত বড় অংকের টাকা ফেরত দেয়ার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোচিত হয়।

চাঁদপুর সদরের পুরান বাজার এলাকার বাসিন্দা সজীব বলেন, “এ সম্মাননা আনন্দের। আমার ইচ্ছা নিজে কিছু করা। বিকাশের দেয়া সম্মানীর এ টাকা আমার স্বপ্ন পূরণে সহায়ক হবে।”