চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসি হতে হলে নেইমারকে ‘ফুটবলই ছাড়তে হবে’!

লিওনেল মেসির ছায়ায় থাকতে চান না বলে বার্সেলোনাই ছেড়েছেন। পিএসজিতে পাড়ি জমিয়ে নেইমার অবশ্য ভালই করছেন। তাতে আবার কোন লাভ দেখছেন না থিয়েরি অঁরি। বার্সা ও আর্সেনালের সাবেক তারকার মতে, মেসির ছায়া থেকে বের হওয়ার চিন্তার চাইতে নেইমারের ফুটবল ছেড়ে দেয়াই উত্তম!

গত বছরের আগস্টে বিশ্বকে চমকে দিয়ে দলবদলের রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোয় পিএসজিতে পাড়ি জমান নেইমার। প্যারিসের ক্লাবটির হয়ে আছেন দারুণ ফর্মে। ২৯ ম্যাচে করেছেন ২৮ গোল। দলটির হয়ে নিজেকে নতুন করে চেনাচ্ছেন ব্রাজিলিয়ান ওয়ান্ডার কিড। গণমাধ্যমের বিশ্লেষণেও উঠে আসছে যার মধ্য দিয়ে হয়ত মেসির ছায়া থেকে বেরিয়ে আসছেন নেইমার!

মেসির ছায়া থেকে বেরোতেই আদতে নেইমার বার্সা ছেড়েছিলেন কিনা সেটি নিয়েই যদিও সন্দেহ আছে অঁরির, ‘আমি জানি না মেসির ছায়া থেকে বেরোতেই নেইমার বার্সেলোনা ছেড়েছিল কিনা।’

বিজ্ঞাপন

নেইমারের প্রসঙ্গটি মাথায় রেখে অঁরি আবার এটিও বলছেন, বর্তমান সময়ে কোন খেলোয়াড়ের আসলে মেসির ছায়া থেকে বেরোনো সম্ভব কিনা সেটিও প্রশ্ন সাপেক্ষ।

মূর্তিকারিগর

সেজন্য বাস্তবতাটা মেনে নিতে না পারলে নেইমারকে ফুটবল ছাড়ারই পরামর্শ দিয়েছেন ফরাসি সাবেক, ‘বর্তমানে যেটা সত্য সেটা হল, সব খেলোয়াড়ই এখন মেসির ছায়ার নীচে। আর নেইমার যদি এটা মানতে না পারে তাহলে ও চাইলে খেলা পরিবর্তন করতে পারে।’

বিজ্ঞাপন