চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ক্লাসিকো’ জ্বরে কাঁপছে যুক্তরাষ্ট্র

নেইমারের দল বদলের খবর প্রকাশ করতেই বেশি ব্যস্ত সংবাদ মাধ্যমগুলো। সেটি কিন্তু আড়াল করতে পারছে না ভক্তদের মনে উচ্ছ্বাস। ফুটবলপ্রেমীদের মগজে ঠিকই কড়া নেড়ে চলেছে ‘এল ক্লাসিকো’। ৩৫ বছর পর স্পেনের বাইরে আরেকটি বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ লড়াই দেখার জন্য অধীর অপেক্ষায় আছে যুক্তরাষ্ট্রসহ পুরোবিশ্ব।

রোববার মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে বসবে ক্লাসিকোর পসরা। সেখানে বাংলাদেশ সময় ভোর ছয়টায় মুখোমুখি হবে বার্সা ও রিয়াল।

বিজ্ঞাপন

ক্লাসিকো নিয়ে এতটাই মজেছে মিয়ামিবাসী যে ম্যাচের টিকিট নিয়ে হাহাকার শুরু হয়ে গেছে। কালো বাজারে টিকিটের দাম হাঁকা হচ্ছে ৯০০ ডলার করে। মিয়ামির ক্লাসিকো দেখতে যুক্তরাষ্ট্রে ভিড় করেছেন ৫০টিরও বেশি দেশের ফুটবলপ্রেমী!

টেলিভিশন নেটওয়ার্ক ইএসপিএন ম্যাচ সম্প্রচারে পাঠিয়েছে ২৫ জন সাংবাদিক। অথচ ১৯৮২ সালে ভেনেজুয়েলাতে হওয়া স্পেনের বাইরে প্রথম ক্লাসিকোতে লোক সমাগম তো দূরের কথা, টিভিতেও দেখানো হয়নি মাঠের লড়াই।

নতুন লা লিগা মৌসুম শুরু হতে এখনও সপ্তাহ তিনেক বাকি। দর্শকদের এই মহড়া-ক্লাসিকোর প্রতি আগ্রহের পেছনে অন্যতম কারণ ভাবা হচ্ছে নেইমারকে। বার্সার জার্সি গায়ে নাকি এটাই হতে যাচ্ছে ব্রাজিলিয়ান তারকার শেষ ম্যাচ! রিয়ালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো না থাকলেও দর্শক জোয়ারে কোন বাধাই হতে পারছেন না সিআর সেভেন। মেসি-সুয়ারেজ, বেল-বেনজেমারা তো আছেনই।

বিজ্ঞাপন