চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

শামীমা ঝড়ে উড়ে গেল থাইল্যান্ড

Nagod
Bkash July

এশিয়া কাপে শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন আত্মবিশ্বাসী জয়ে শুরু হলো বাংলাদেশের। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এর আন্তর্জাতিক স্বীকৃতি ও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দাপট দেখিয়েছে নিগার সুলতানার দল। থাইল্যান্ডকে হারিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

Reneta June

৮৩ রানের সহজ লক্ষ্যে পৌঁছাতে সময় নেয়নি বাংলাদেশ। ১১.৪ ওভারে জয় তুলে নেয় এক উইকেট হারিয়ে। ১ রানের জন্য টি-টুয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটিটি পাননি ওপেনার শামীমা সুলতানা।

মাত্র ৩০ বল মোকাবেলায় ১০টি চার মেরে থাই ফিল্ডারদের ব্যস্ত রাখেন শামীমা। দেশের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ডের হাতছানি নিয়ে আউট হন ৪৯ রানে।

নিয়মিত ওপেনার মুর্শিদা খাতুন হ্যাপিকে বাইরে রেখে বোলিং শক্তি বাড়ায় বাংলাদেশ। মিডলঅর্ডার ব্যাটার ফারজানা হক পিংকিকে শামীমার সঙ্গে নামানো হয় ওপেনিংয়ে। ৬৯ রানের প্রথম উইকেট জুটিই গড়ে দেয় জয়ের সহজ পথ।

ফারজানা ২৬ রানে অপরাজিত থাকেন। ২৯ বলের ইনিংসে ছিল দুটি চার ও একটি ছয়ের মার। জয় থেকে যখন ১ রান দূরে নিগার সুলতানা জ্যোতি স্লগ সুইপে বিশাল ছক্কায় ম্যাচ শেষ করেন। ১১ বলে ১০ রানে অপরাজিত থাকেন বাংলাদেশ অধিনায়ক।

সকাল ৯টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নেয় থাইল্যান্ড। বাংলাদেশের স্পিন সামলাতে বেগ পেতে হয় তাদের। ১৯.৪ ওভারে একশর আগেই গুটিয়ে যায় তারা। পান্নিতা মায়া সর্বোচ্চ ২৬ রান করেন।

একাদশের একমাত্র পেসার জাহানারা আলমই কেবল উইকেট পাননি। বাকি পাঁচ স্পিনারই পেয়েছেন সাফল্য। লেগ স্পিনার রুমানা আহমেদ নেন সর্বোচ্চ তিনটি উইকেট। দুটি করে উইকেট নেন নাহিদা আক্তার, সানজিদা আক্তার মেঘলা ও সোহেলি আক্তার। একটি উইকেট নেন সালমা খাতুন।

BSH
Bellow Post-Green View